ইনসাইড বাংলাদেশ

লক্ষ্মীপুর-২ আসনে উপ-নির্বাচনে এক প্রার্থীর মনোনয়ন পত্র প্রত্যাহার

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 24/03/2021


Thumbnail

লক্ষ্মীপুর-২ আসনের উপ-নির্বাচনে বাংলাদেশ কংগ্রেস মনোনীত প্রার্থী মোঃ আবুল কালাম আজাদ বাবুল তাঁর মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়েছেন।

আজ বুধবার (২৪ মার্চ) বিকালে লক্ষ্মীপুর জেলা নির্বাচন কার্যালয়ে গিয়ে তিনি তাঁর মনোনয়ন পত্র প্রত্যাহার করেন। 

রিটানিং অফিসার ও কুমিল্লা অঞ্চলের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ দুলাল তালুকদার মনোনয়ন প্রত্যাহারের বিষয়টি নিশ্চিত করেন।

এ আসনে উপ-নির্বাচনে এখন প্রতিদ্বন্ধিতায় রয়েছেন, আওয়ামীলীগ মনোনীত প্রার্থী এ্যাডভোকেট নুরউদ্দিন চৌধুরী  নয়ন ও  জাতীয় পার্টি মনোনীত প্রাথী শেখ মোহাম্মদ ফায়িজ উল্যাহ শিপন।

আগামী ১১ এপ্রিল লক্ষ্মীপুর-২ আসনে উপ-নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। এ সংসদীয় আসনটি, সদর উপজেলার ৯টি ইউনিয়ন, রায়পুর পৌরসভা ও রায়পুর উপজেলার ১০টি ইউনিয়ন নিয়ে গঠিত। এই আসনে মোট ১৩৬টি ভোট কেন্দ্রের মাধ্যমে চার লক্ষ দুই হাজার নয়শত তেষট্টি জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

উল্লেখ্য, গত ২৮ জানুয়ারি মানব পাচার ও ঘুষ কেলেংকারীর মামলায় কাজী শহীদ ইসলাম পাপুলকে সাজা দেয় কুয়েতের একটি আদালত। এরপর ২২ ফেব্রুয়ারি পাপুলের সংসদ সদস্যপদ শুন্য ঘোষণা করে সংসদ সচিবালয়। গত ৩ মার্চ ওই আসনে উপনির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। তফসিল অনুযায়ী  আজ ২৪ মার্চ মনোনয়ন পত্র প্রত্যাহারের তারিখ ছিল।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭