লিট ইনসাইড

ক্রেতা শুন্য বইমেলায় আশার আলো জ্বলল

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 06/04/2021


Thumbnail

করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় গতকাল থেকে সারাদেশে চলছে লকডাউন। তবে একটি নির্দিষ্ট সময়ের জন্য খোলা রয়েছে বইমেলা। খোলা থাকলেই বা কি, গণপরিবহন বন্ধ থাকায় আজ দ্বিতীয় দিনেও একরকম ক্রেতা ও দর্শনার্থী শুন্য ছিল বইমেলা। মেলা প্রাঙ্গণে গিয়ে দেখা যায় ক্রেতাদের অপেক্ষায় দাঁড়িয়ে রয়েছেন স্টল ও প্যাভিলিয়নগুলোতে থাকা বিক্রয়কর্মী, প্রকাশকরা। অল্পসংখ্যক ক্রেতা দেখা গেলেও তারা বিভিন্ন জায়গায় জড়ো হয়ে আড্ডা দিচ্ছেন। এমন অবস্থায় আশার বাণী শোনালেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। 

আগামীকাল থেকে আবারও চালু হচ্ছে গণপরিবহণ। সুতরাং বইমেলা দর্শনার্থী ও ক্রেতা শুন্য হওয়ার যে প্রধান কারণ সেই বাধা কাটল। এখন দর্শনার্থীরা চাইলেই শহরের যেকোন প্রান্ত থেকে করোনা সতর্কতা মেনে মেলা প্রাঙ্গনে পৌঁছাতে পারবেন। কিনতে পারবেন পছন্দের বই। সুতরাং ক্রেতার অভাবে মলিন মুখে থাকতে হবেনা বিক্রেতাদের। 

এদিকে গত রোববারের (৪ এপ্রিল) হঠাৎ ঝড়ে লণ্ডভণ্ড হয়ে যাওয়া স্টলগুলো এখনো মেরামত করা হচ্ছে। ঝড়ে ক্ষতিগ্রস্ত হওয়াসহ অন্য বেশকিছু স্টল বন্ধ ররেছে। ভিজে যাওয়া বইগুলো আজও মাঠে এনে শুকাতে দেখা গেছে বিক্রয়কর্মীদের। যেহেতু কাল থেকে গণপরিবহণ চলবে সুতরাং আশা করা যাচ্ছে কাল থেকে সকল স্টল খুলবেন স্টল মালিকরা। নতুন আমেজে আবারও চাঙ্গা হবে বইমেলা। 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭