কালার ইনসাইড

অন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে `ব্রাদার্স ৩` 

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 10/04/2021


Thumbnail

জনপ্রিয় নাট্যনির্মাতা মাবরুর রশিদ বান্নাহ`র নির্মিত ফিকশন ফিল্ম `ব্রাদার্স ৩` ইরানের একটি আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত হতে যাচ্ছে। নর্জস ইন্টারন্যাশনাল ইন্ডিপেন্ডেন্ট ফিল্ম ফেস্টিভাল (এনআইআইএফ) এ `লং ফিকশন ফিল্ম` ক্যাটাগরিতে জায়গা করে নিয়েছে `ব্রাদার্স ৩`।

গেল ভালোবাসা দিবসে প্রকাশ হয়েছিল `ব্রাদার্স ৩`। দুই ভাইয়ের গল্প নিয়ে নির্মিত ফিকশনটি প্রকাশের পর ব্যাপকভাবে প্রশংসিত হয়। ছাপিয়ে যায় `ব্রাদার্স` ও `ব্রাদার্স ২` এর দর্শকপ্রিয়তা। যেখানে অভিনয় করেছেন জোভান, শাওন, মনিরা মিঠু, ইভানা।

নাট্যনির্মাতা বান্নাহ জানান, বিশ্বের বিভিন্ন দেশ থেকে প্রায় আট হাজার কনটেন্ট প্রতিযোগিতায় অংশের জন্য জমা পড়ে। এরমধ্যে ৯৩টি কনটেন্ট নির্বাচিত হয়েছে। বাংলাদেশ থেকে উৎসবে শুধুমাত্র `বাদার্স ৩` প্রতিযোগীতায় লড়ছে।

নাট্যনির্মাতা বলেন, ইউটিউবে প্রকাশের বেটার ভার্সন সেখানে প্রদর্শিত হবে। ফোরকে রেজুলেশন ও সাবটাইটেল থাকবে। ডাবিংয়েও থাকছে নতুনত্ব। ভাগ্য খারাপ বিশ্বব্যাপী প্যান্ডামিক। নইলে হয়তো সেখানে স্বশরীরে অংশ নেয়ার আমন্ত্রণ পেতাম। কারণ উৎসবটি এবার হচ্ছে ভার্চুয়ালে।

তিনি আরও বলেন, ভালোবাসা দিবসে শতাধিক ফিকশন প্রকাশ হয়েছে। কিন্তু এরমধ্যে কয়টি কাজ আন্তর্জাতিক মার্কেটে যাচ্ছে? ফেব্রুয়ারি মাস থেকে ইরানের এই উৎসবের জন্য লেগে আছি। গত ৫ এপ্রিল সুসংবাদটা পেয়েছি। এবারই প্রথম এই উৎসবে বাংলাদেশের কোনো কনটেন্ট অংশ নিচ্ছে।

এর মাধ্যমে প্রথমবার কোনো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে বান্নাহর নির্মিত কোনো ফিকশন অংশগ্রহণ করছে। সে কারণে ভীষণ উচ্ছ্বসিত এ নির্মাতা।

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭