কালার ইনসাইড

বিখ্যাত মার্কিন র‍্যাপার ডিএমএক্স আর নেই

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 10/04/2021


Thumbnail

যুক্তরাষ্ট্রের জনপ্রিয় র‌্যাপ তারকা ডিএমএক্স মারা গেছেন। হার্ট অ্যাটাকের পর হাসপাতালে পাঁচ দিন মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ে হার মেনেছেন মার্কিন র‍্যাপার-অভিনেতা ডিএমএক্স। তার বয়স হয়েছিল ৫০ বছর। আসল নাম আর্ল সিমন্স হলেও বিশ্বব্যাপী কোটি ভক্তের কাছে ডিএমএক্স নামেই সুপরিচিত ছিলেন তিনি।

গতকাল শুক্রবার (৯ এপ্রিল) রাতে পরিবারের সদস্যদের বরাত দিয়ে বিভিন্ন আন্তর্জাতিক গণমাধ্যম এ তথ্য নিশ্চিত করে। এর আগে, নিউইয়র্কের হোয়াইট প্লেইনসে হার্ট অ্যাটাকে আক্রান্ত হন ডিএমএক্স। এরপর দ্রুত তাকে স্থানীয় হাসপাতালের ভেন্টিলেশন ব্যবস্থায় নেওয়া হয়।

বিখ্যাত এই র‍্যাপারের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে এক বিবৃতিতে তার পরিবার বলেছে, `একজন যোদ্ধা যিনি শেষ পর্যন্ত লড়ে গেছেন। আর্লের গান বিশ্বব্যাপী অগণিত ভক্তকে অনুপ্রাণিত করেছে এবং তার আইকনিক উত্তরাধিকার চিরঞ্জীব।`

হিপ-হপ ঘরানার শিল্পী ডার্ক ম্যান এক্স, সংক্ষেপে ডিএমএক্স গান করেছেন প্রখ্যাত গায়ক জে-জেড, জা রুল এবং এলএল কুল জে-এর সঙ্গে। র‍্যাপ গানে ব্যবহৃত বিশেষ ধরনের ড্রাম মেশিনের নাম থেকে নিজের ছদ্মনামটি গ্রহণ করেছিলেন তিনি। ডিএমএক্স-এর বিখ্যাত গানগুলোর মধ্যে রয়েছে- `পার্টি আপ (আপ ইন হিয়ার)` এবং `এক্স গন` হিভ ইট টু ইয়া`।

১৯৭০ সালে নিউইয়র্কের মাউন্ট ভেরনে জন্মগ্রহণ করেন ডিএমএক্স। ব্যক্তিগত জীবনে তিনি ছিলেন ১৫ সন্তানের জনক। ব্যাপক জনপ্রিয়াতার পাশাপাশি প্রাণীর ওপর সহিংসতা, অনিয়ন্ত্রিত ড্রাইভিং, মাদক সেবন এবং অস্ত্র বহনের মতো বহু বিতর্কিত কাণ্ডেও একাধিকবার জড়িয়েছে তার নাম।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭