ইনসাইড এডুকেশন

স্কুলে অনুপস্থিত থেকেও ৮ বছর ধরে বেতন নিচ্ছেন শিক্ষক!

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 10/04/2021


Thumbnail

একই শিক্ষাপ্রতিষ্ঠানে এক ভাই অধ্যক্ষ, আরেক ভাই ম্যানেজিং কমিটির সভাপতি এবং অপর এক ভাই সহকারী শিক্ষক। তাই ক্লাস নেওয়া তো দূরের কথা শিক্ষা প্রতিষ্ঠানে না গিয়েই আট বছর ধরে বেতন উত্তোলন করে যাচ্ছেন শিক্ষক জাহাঙ্গীর হোসেন।

সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার কৈজুরী ইউনিয়নের কৈজুরী উচ্চ বিদ্যালয় অ্যান্ড কলেজের সহকারী শিক্ষক মো. জাহাঙ্গীর হোসেনের বিরুদ্ধে এমন অভিযোগ উঠেছে।

এলাকাবাসীর পক্ষ থেকে ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. হারুনার রশিদ জেলা শিক্ষা অফিসারসহ বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগটি করেন। ইতোমধ্যে বিষয়টির প্রাথমিক তদন্তও শুরু হয়েছে বলে জানিয়েছে স্থানীয় প্রশাসন।  

লিখিত অভিযোগে জানা যায়, চরকৈজুরি গ্রামে অবস্থিত কৈজুরি উচ্চ বিদ্যালয় অ্যান্ড কলেজের স্কুল শাখার সহকারী শিক্ষক মো. জাহাঙ্গীর হোসেন (৪৫) দীর্ঘ আট বছর ধরে স্কুল না করেই নিয়মিত বেতন ভাতা তুলছেন। জাহাঙ্গীর হোসেন উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ও কৈজুরী ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান সাইফুল ইসলাম এবং কলেজের অধ্যক্ষ আব্দুল খালেকের আপন ছোট ভাই। তিনি ঢাকার মিরপুর-১ এর শাহআলী বাগ কলওয়ালপাড়ায় গার্মেন্টস সূতার রং করার কারখানার ব্যবসা করেন। তারপরেও তিনি ওই স্কুল শাখার সহকারী শিক্ষক পদে থেকে নিয়মিত বেতন-ভাতা তুলছেন। কাগজে-কলমে হাজিরা ঠিক থাকলেও তিনি কোনো দিন স্কুলে উপস্থিত থাকেন না। ক্লাস রুটিনে তার কোনো নামও নেই।

অভিযুক্ত সহকারী শিক্ষক জাহাঙ্গীর হোসেন অভিযোগ অস্বীকার করে বলেন, অভিযোগকারীর সঙ্গে আমার ভাইদের পূর্ববিরোধ রয়েছে। এরই জের ধরে তিনি ষড়যন্ত্রমূলকভাবে এমন অভিযোগ করেছেন।

শাহজাদপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শাহ মো. শামসুজ্জোহা বলেন, আমরা অভিযোগ পাওয়ার পর প্রাথমিকভাবে তদন্ত শুরু করেছি। এরইমধ্যে আমি নিজে ঘটনাস্থলে গিয়ে জিজ্ঞাসাবাদ করেছি। বিষয়টি অধিকতর তদন্তে কমিটি গঠনের প্রস্তুতি চলছে।  



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭