ইনসাইড গ্রাউন্ড

রিজওয়ান একাই উড়েয়ে দিলো দক্ষিণ আফ্রিকাকে

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 10/04/2021


Thumbnail

দক্ষিণ আফ্রিকার বড় পাঁচ তারকা চলে এসেছেন ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) খেলতে। সেই সুযোগটা ভালোভাবেই কাজে লাগাল সফরকারী পাকিস্তান। তিন ম্যাচের ওয়ানডে সিরিজ জয়ের পর টি-টোয়েন্টি সিরিজও জয় দিয়ে শুরু করেছে তারা। স্বাগতিকদের হারিয়েছে ৪ উইকেটে।

শনিবার জোহানেসবার্গে টস জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিলেন দক্ষিণ আফ্রিকার অধিনায়ক হেনরিক ক্লায়েসেন। শুরুটা ভালোই হয়েছিল তাদের। উদ্বোধনী জুটিতে ৩১ রান তুলেছিলেন জানেমান মালান ও এইডেন মার্করাম। ২ চার ও ছক্কায় ১৬ বলে ২৪ রান করে মালান সাজঘরে ফেরত গেলে এই জুটি ভাঙে।

ব্যাট হাতে ঝড় তুলেন আরেক ওপেনার মার্করাম। ৮ চার ও ১ ছক্কায় ৩২ বলে ৫১ রান করে মোহাম্মদ নাওয়াজের বলে সাজঘরে ফেরত যান তিনি। তার বিদায়ের পর জুটি বাঁধেন অধিনায়ক হেনরিক ক্লায়েসেন ও পাইট ভ্যান বিলজন।

২ চার ও ৪ ছক্কায় ২৮ বলে ঝড়ো ৫০ রানের ইনিংস খেলেন হেনরিক। ২৪ বলে ৩৪ রান করে সাজঘরে ফেরত যান বিলজন। এই দুইজনের বিদায়ের পর আর কেউ স্বাগতিকদের ইনিংসকে বড় করতে পারেননি। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভার খেলে ৬ উইকেট হারিয়ে ১৮৮ রান করে দক্ষিণ আফ্রিকা। পাকিস্তানের পক্ষে দুইটি করে উইকেট নেন মোহাম্মদ নেওয়াজ ও হাসান আলী।

বড় লক্ষ্যে খেলতে নেমে শুরু থেকেই দারুণ খেলতে থাকেন ওপেনার মোহাম্মদ রিজওয়ান। এক পাশে উইকেট গেলেও হিসাব কষে খেলতে থাকেন তিনি। শেষ পর্যন্ত অপরাজিত থেকে ৯ চার ও ২ ছক্কায় ৫০ বলে ৭৪ রান করে অপরাজিত ছিলেন রিজওয়ান। ১৪ বলে দ্বিতীয় সর্বোচ্চ ৩০ রান আসে ফাহিম আশরাফের ব্যাট থেকে।

স্বাগতিকদের পক্ষে ৪ ওভারে ৩২ রান দিয়ে ৩ উইকেট নেন বেউরান হেনরিকস। তবে এক বল বাকি থাকতেই চার উইকেটের জয় তুলে নেয় সফরকারী পাকিস্তান।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭