ইনসাইড পলিটিক্স

খালেদা জিয়ার চিকিৎসা: তিন হাসপাতালে খোঁজ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 11/04/2021


Thumbnail

বেগম খালেদা জিয়া করোনায় আক্রান্ত হয়েছেন। আজ স্বাস্থ্য অধিদপ্তর তার করোনা আক্রান্ত সংক্রান্ত তথ্য নিশ্চিত করেছে। বেগম খালেদা জিয়া উচ্চ রক্তচাপ সহ বিভিন্ন জটিল রোগে ভুগছেন। আর এ ধরনের জটিল রোগে আক্রান্তরা যখন করোনায় আক্রান্ত হন তখন তারা উচ্চ ঝুঁকিতে থাকেন। আর এ কারণেই বেগম জিয়ার চিকিৎসকরা মনে করছেন যে, দ্রুত তাকে কোনো হাসপাতালে নিয়ে চিকিৎসা করতে হবে। 

কারণ অনিয়ন্ত্রিত ডায়াবেটিস এবং উচ্চ রক্তচাপে যারা ভোগেন তাদের যে কোনো সময় অক্সিজেন স্যাচুরেশন কমে যেতে পারে। এ কারণেই হাসপাতালে নিয়ে তার চিকিৎসা করাটাই উত্তম বলে মনে করছেন চিকিৎসকরা। তবে এ ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন বেগম খালেদা জিয়ার পরিবারের সদস্যরা। তার ছোট ভাই শামিম ইস্কান্দার এবং বোন সেলিনা ইসলাম। তবে বিএনপির একটি সূত্র বলছে, লন্ডন থেকে তারেক জিয়ার স্ত্রী ডা. জোবায়দা রহমানও এই ব্যাপারে পরামর্শ দিতে পারেন। আর সবকিছু পরামর্শ পাওয়ার পরই বেগম খালেদা জিয়ার চিকিৎসা কি তার বাড়িতে হবে নাকি হাসপাতালে হবে সে ব্যাপারে চূড়ান্তভাবে সিদ্ধান্ত নেয়া হবে। 

তবে চিকিৎসা যেখানেই হোক না কেনো, বেগম খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসকরা ইতিমধ্যে বিভিন্ন হাসপাতালে যোগাযোগ করা শুরু করেছেন। তারা তিনটি হাসপাতালে বেগম খালেদা জিয়ার চিকিৎসা সম্ভাব্যতা যাচাই করছেন বলে জানা গেছে। এই তিনটির মধ্যে রয়েছে, ইউনাইটেড হাসপাতাল, এভারকেয়ার হাসাপাতাল এবং সম্মিলিত সামরিক হাসপাতাল। যদি বেগম খালেদা জিয়াকে হাসপাতালে ভর্তি করে চিকিৎসা দেয়া হয় তাহলে এই তিনটি হাসপাতালের যেকোনো একটিতে নেয়া হবে বলে বেগম জিয়ার পরিবার এবং বিএনপি সূত্রে জানা গেছে। তবে বিএনপি নেতৃবৃন্দকে এখন পর্যন্ত এ ব্যাপারে বেগম জিয়ার পরিবার কোনো কিছুই জানায় নি।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭