ইনসাইড বাংলাদেশ

গ্রেফতার আতঙ্কে বাবুনগরী-মামুনুল

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 13/04/2021


Thumbnail

হেফাজতের মধ্যে গ্রেফতার আতঙ্ক ছড়িয়ে পড়েছে। কয়েকদিন আগে যে হেফাজত বিভিন্নভাবে সরকারকে হুমকি দিচ্ছিলো এখন তার পরিবর্তে তারা গ্রেফতার এড়ানোর জন্য কি কি করতে পারে সে ব্যাপারেই সলাপরামর্শ করছে। 

গতকাল হেফাজতে ইসলামের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আজিজুল হক ইসলামাবাদীকে গ্রেফতার করে পুলিশ। একই দিনে আল্লামা শফির হত্যাকাণ্ডের অভিযোগে জুনায়েদ বাবুনগরী-মামুনুল হকসহ ৪৩ জনের বিরুদ্ধে অভিযোগ দায়ের করে প্রতিবেদন জমা দিয়েছে পিবিআই। এসবকিছু হেফাজতকে চিন্তিত এবং বিচলিত করেছে। 

হেফাজতের আমীর  জুনায়েদ বাবুনগরী মনে করছেন যে তাদের ওপর বড় ধরনের আঘাত আসবে। বিশেষ করে হেফাজতের সাংগঠনিক সম্পাদক আজিজুল হক ইসলামাবাদীকে যে মামলায় গ্রেফতার দেখানো হয়েছে সেই একই মামলায় দ্বিতীয় আসামি হলে বাবুনগরী। 

২০১৩ সালের ৫ মে ঢাকায় যে তাণ্ডব হয়েছিলো সেই তাণ্ডব চালানোর অভিযোগে বাবুনগরীকে গ্রেফতার করে তার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহিতার মামলা করা হয়েছিলো।  সরকার এখন সেই মামলাগুলোকে সচল করছে। গতকাল ইসলামাবাদীকে গ্রেফতারের পর ৭ দিনের রিমান্ডে নেয়া হয়েছে। ধারনা করা হচ্ছে এই রিমান্ডে অনেক চাঞ্চল্যকর তথ্য বেড়িয়ে আসবে এবং সেখান থেকে জুনায়েদ বাবুনগরীরর ভাগ্য নির্ধারিত হবে। 

এদিকে হেফাজতের যুগ্ম মাহসচিব মামুনুল হকের বিরুদ্ধে একাধিক মামলার প্রক্রিয়া চলছে বলে সরকারের দায়িত্বশীল সূত্রগুলো জানিয়েছে। আর এর প্রেক্ষিতে হেফাজতের মধ্যে এক ধরনের আতঙ্ক ছড়িয়ে পড়েছে।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭