ইনসাইড গ্রাউন্ড

স্যার রিচার্ড হ্যাডলি পুরষ্কার জিতলেন উইলিয়ামসন

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 13/04/2021


Thumbnail

নিউজিল্যান্ড ক্রিকেটে অবদানের স্বীকৃতি স্বরূপ দেশটির অধিনায়ক কেন উইলিয়ামসনকে `স্যার রিচার্ড হ্যাডলি মেডেল` প্রদান করা হয়েছে। এই নিয়ে ছয় বছরের মধ্যে চতুর্থবার এই সম্মানজনক মেডেল জিতলেন কিউই অধিনায়ক। এ ছাড়া ভালো খেলার সুবাদে ডেভন কনওয়ে, ফিন এ্যালেন এবং কাইল জেমিসনকেও পুরষ্কৃত করা হয়েছে।

উইলিয়ামসন এবারের গ্রীষ্মে টেস্ট ক্রিকেটে অসাধারণ ব্যাটিং করেছেন। যেখানে তিনি ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ক্যারিয়ার সেরা ২৫১ রানের ইনিংস খেলেছিলেন। একই প্রতিপক্ষের সঙ্গে একটি সেঞ্চুরিও রয়েছে তার। শুধু তাই নয় পাকিস্তানের বিপক্ষেও একটি ডাবল সেঞ্চুরি হাকিয়েছিলেন উইলিয়ামসন।

যেটা কিনা নিউজিল্যান্ডকে টেস্ট জয়ের পাশাপাশি টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে পৌঁছে দিয়েছিল। ফলে ১৫৯ গড়ে মাত্র ৪ টেস্টে তার রান সংখ্যা ৬৩৯। যা তাকে বর্তমানে টেস্টের এক নম্বর ব্যাটসম্যানে স্থান দিয়েছে। এ ছাড়া এই মৌসুমে তার অধীনে ২০ ম্যাচের মধ্যে ‌১৭টি টেস্টেই জিতেছে কিউইরা।

অন্যদিকে নিউজিল্যান্ডের ওয়ানডে এবং টি-টোয়েন্টির সেরা ক্রিকেটারের খেতাব জিতেছেন কনওয়ে। যিনি পুরো মৌসুম জুড়ে টি-টোয়েন্টিতে ৪৭৩ রান করেছেন। এ ছাড়া বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডেতে সিরিজেও কনওয়ে ছিলেন অপ্রতিরোধ্য। একটি সেঞ্চুরির সঙ্গে তার রান ২২৫।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭