ইনসাইড গ্রাউন্ড

মুম্বাইর বাঁধাও ভাঙতে পারল না কলকাতা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 14/04/2021


Thumbnail

মুম্বাই ইন্ডিয়ান্সের মুখোমুখি হলে যেন হারতেই হবে কলকাতাকে। এটা যেন স্বতঃসিদ্ধ একটি ব্যাপার হয়ে দাঁড়িয়েছে। অধিনায়ক ইয়ন মরগ্যান দৃঢ় ছিলেন, এবার তিনি জিতবেনই। সে কাজটা আপাতত করে রেখেছিল কেকেআরের বোলাররা। মুম্বাই ইন্ডিয়ান্সকে ১৫২ রানে বেধে ফেলেছিল তারা। কিন্তু বোলারদের তৈরি করা রাস্তায় হাঁটতে পারেননি কলকাতার ব্যাটসম্যানরা। থেমে যেতে হয়েছে ১৪২ রানের মাথায়। সুতরাং, ১০ রানের পরাজয় নিয়েই মাঠ ছাড়তে হলো শাহরুখ খানের দলকে।

আইপিএলের ইতিহাসে আজকের আগে মুম্বাই-কেকেআর ২৭বার মুখোমুখি হয়েছিল। ২১ বার জিতেছে মুম্বাই। আর শেষ ১০ ম্যাচে ৯বারই জিতেছে রোহিত শর্মার দল। এবার এই ধাঁধাঁ ভাঙার প্রত্যয় থাকলেও শেষ পর্যন্ত ব্যর্থ হলো কলকাতা নাইট রাইডার্স।

জয়ের জন্য ১৫৩ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে দুই ওপেনার নিতিশ রানা এবং শুভমান গিল ভালোই সূচনা করেছিলেন। দু’জনের ৭২ রানের জুটি দলকে জয়ের অর্ধেক কাজ সম্পন্ন করে দিয়েছিল। কিন্তু ৮.৫ ওভারের মাথায় শুভমান গিলকে রাহুল চাহার ফিরিয়ে দিতেই মড়ক লাগে। ২৪ বলে ৩৩ রান করে ফিরে যান গিল। ৪৭ বলে ৫৭ রান করেন আগের ম্যাচের নায়ক নিতিশ রানা। বাকি ব্যাটসম্যানদের কেউ দুই অংকের ঘরই স্পর্শ করতে পারেননি। রাহুল ত্রিপাথি ৫, ইয়ন মরগ্যান ৭ বলে ৭, সাকিব আল হাসান ৯ বলে ৯, আন্দ্রে রাসেল ১৫ বলে ৯, প্যাট কামিন্স শূন্য, দিনেশ কার্তিক ১১ বলে অপরাজিত ৮ এবং হরভজন সিং ২ বলে করেন অপরাজিত ২ রান।

মুম্বাইর হয়ে রাহুল চাহার ২৭ রান দিয়ে নেন ৪ উইকেট। ট্রেন্ট বোল্ট নেন ২ উইকেট। ক্রুনাল পান্ডিয়া নেন ১ উইকেট।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে সুর্যকুমার যাদবের ৫৬ রান এবং রোহিত শর্মার ৪৩ রানের ওপর ভর করে ১৫২ রান করে মুম্বাই ইন্ডিয়ান্স। যদিও তারা অলআউট হয়ে গিয়েছিল। আন্দ্রে রাসেল একাই নেন ৫ উইকেট।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭