ইনসাইড গ্রাউন্ড

রোহিঙ্গাদের পাশে দাঁড়ানোর বার্তা দিয়ে টুইট মেসুত ওজিলের

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 17/04/2021


Thumbnail

এই রমজানে বাংলাদেশের শরণার্থী শিবিরগুলোতে অবস্থানরত রোহিঙ্গা শিশুদের জন্য খাবার পাঠানোর সিদ্ধান্তে প্রশংসিত হয়েছেন মেসুত ওজিল। এবার মিয়ানমারের সেনাবাহিনীর নির্যাতন ও গণহত্যার মুখে রাখাইন থেকে পালিয়ে আসা এবং সেখানে আটকে পড়া রোহিঙ্গা মুসলিমদের সমর্থনেও মুখ খুললেন বিশ্বকাপজয়ী সাবেক জার্মান মিডফিল্ডার।

২০১৭ সালের ২৫ আগস্ট মিয়ামারের সেনাবাহিনীর নির্যাতনের মুখে ২০১৭ সালের ২৫ আগস্ট থেকে রাখাইন ছেড়ে বাংলাদেশে আসতে শুরু করে রোহিঙ্গারা। এই সংখ্যা কিছু দিনের মধ্যে পৌঁছে যায় সাত লাখে। আর আগে থেকে বাংলাদেশে অবস্থান করছিল আরও চার লাখ রোহিঙ্গা। মিয়ানমারে অবস্থান করছে আরও কয়েক লাখ রোহিঙ্গা। সেখানে তারা এখনও অনিরাপদ এবং মানবেতর জীবনযাপন করছে। তাদের কথা ভেবেই দুশ্চিন্তা ভর করেছে ওজিলের মনে।

টুইটার ও ফেসবুকে বর্তমানে তুর্কি ক্লাব ফেনেবাচে খেলা এই মিডফিল্ডার লিখেছেন, ‘আমাদের মানুষ হিসেবে একে অন্যের পাশে দাঁড়ানো দরকার, বিশেষ করে মিয়ানমারের মতো দেশে। যারা অনিরাপদ তাদের নিরাপত্তার জন্য দোয়া করছি। রোহিঙ্গা ভাই-বোনদের জন্য দোয়া করছি। মুখ খোলার এখনই সময়।’

এর আগে ২০১৯ সালে চীনের সংখ্যালঘু উইগুর মুসলিমদের সমর্থনে টুইট করেছিলেন মেসুত ওজিল। সেখানে জিনজিয়াং প্রদেশের মুসলিমদের সঙ্গে চীনের অমানবিক আচরণের তীব্র সমালোচনার পাশাপাশি এই ইস্যুতে মুসলিম বিশ্বের নীরবতা নিয়েও ক্ষোভ প্রকাশ করেছিলেন বিশ্বকাপজয়ী সাবেক জার্মান মিডফিল্ডার। 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭