ইনসাইড বাংলাদেশ

কঠোর লাকডাউনের পঞ্চম দিনে মানুষ ও যানবাহন বেড়েছে রাস্তায়

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 18/04/2021


Thumbnail

করোনা ভাইরাসের দ্বিতীয় ঢেউ ঠেকাতে সরকার ঘোষিত কঠোর লকডাউনের পঞ্চম দিন আজ। আর এই লকডাউনের পঞ্চম দিন আগের চারদিনের তুলনায় রাস্তায় মানুষ ও যানবাহনের চাপ কিছুটা বেড়েছে।

পঞ্চম দিনে রিকশা, প্রাইভেট কারের সংখ্যা বেড়েছে রাস্তায়। এছাড়া কর্মহীন অনেক দিনমজুরও রাস্তায় বের হয়েছেন কাজের সন্ধানে।

রাজধানীর শাহজাদপুর, রামপুরা ব্রিজ, আবুল হোটেল, মালিবাগ ও সবুজবাগ এলাকা ঘুরে এ চিত্র দেখা যায়। চলমান বিধিনিষেধের মধ্যেও যেসব অফিস খোলা রয়েছে সকাল থেকেই দেখা গেছে সেসব অফিসে কর্মরতরা রিকশা, প্রাইভেট কার ও চুক্তিভিত্তিক মোটর সাইকেলে করে কর্মস্থলে যাচ্ছেন। 

এর সঙ্গে দোকানপাটও আজ আগের চারদিনের তুলনায় বেশি খোলা রয়েছে। কোনো কোনো এলাকায় নিত্যপ্রয়োজনীয় পণ্য বিক্রি করছে না, এমন দোকানও খোলা থাকতে দেখা গেছে। 

কাজের সন্ধানে রাস্তায় বের হওয়া কয়েকজন দিনমজুরের সঙ্গে কথা হলে তারা বলেন, বিধিনিষেধের গত চার দিন হাতে থাকা টাকাও খরচ হয়েছে ঘরে বসে বসে। এখন ঘরে বসে থাকলে না খেয়ে মরতে হবে, তাই তারা কাজের সন্ধানে বের হয়েছেন।

এদিকে কঠোর লকডাউন বাস্তবায়নে পুলিশকে রাস্তায় দেখা গেছে। রিকশা বা প্রাইভেট কার ও মোটরসাইকেল থামিয়ে বের হওয়ার কারণে জানতে চাওয়া হচ্ছে বিভিন্ন চেকপোস্টে। 

রামপুরা পুলিশ চেকপোস্ট কর্মরত উপ-পরিদর্শক মর্যাদার এক পুলিশ কর্মকর্তা বলেন, সরকারের দেওয়া নির্দেশনা বাস্তবায়নে আমরা কাজ করছি। তবে পঞ্চম দিনে মানুষ ও গাড়ি সংখ্যা কিছুটা বেড়েছে। আমাদের চেকপোস্ট দিয়ে যাতায়াত করা সকলকে চেক করে মুভমেন্ট পাস দেখছি। আর যারা মুভমেন্ট পাস দেখাতে ব্যার্থ হচ্ছেন তাদেরকে ফিরিয়ে দিচ্ছি। 




প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭