কালার ইনসাইড

মিঠুনের নির্বাচনী প্রচারে বিধি লঙ্ঘিনের দায়ে বিজেপির বিরুদ্ধে এফআইআর 

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 25/04/2021


Thumbnail

বিজেপির প্রার্থী তালিকায় না থাকলেও দলে যোগ দিয়ে ভোটের মাঠে প্রচারে প্রথম থেকেই বেশ সরব থাকতে দেখা গেছে মিঠুন চক্রবর্তীকে। শনিবার মালদার বৈষ্ণব নগরে নির্বাচনী প্রচারে গিয়েছিলেন তিনি। ভারতের নির্বাচন কমিশনের নিষেধাজ্ঞা অনুযায়ী সেখানে নিয়ম লঙ্ঘন হয়েছে। এই কারণে স্থানীয় বিজেপি নেতার বিরুদ্ধে এফআইআর করল স্থানীয় প্রশাসন। 

করোনা সংক্রমণ বাড়তে থাকায় সভায় জমায়েতের ক্ষেত্রে সর্বোচ্চ ৫০০ জনের সীমা ধার্য করেছিল ভারতের নির্বাচন কমিশন। কিন্তু মালদার বৈষ্ণব নগর কেন্দ্রের বিজেপি প্রার্থী স্বাধীন সরকারের সমর্থনে মিঠুনের প্রচার কর্মসূচির কথা জেনে চলে আসেন কয়েক হাজার মানুষ। কমিশনের নির্দেশ অমান্য করায় ওঠে বিধিভঙ্গের অভিযোগ। পরে এই সভার উদ্যোক্তাদের অন্যতম বিজেপি নেতা আশিস মণ্ডলের নামে এফআইআর দায়ের করেন বৈষ্ণবনগরের রিটার্নিং অফিসার দেবজিৎ বসু।

এ ব্যাপারে বিজেপির মালদা জেলা সভাপতি গোবিন্দচন্দ্র মণ্ডল বলেন, `আমরা করোনা বিধি লঙ্ঘন করিনি। মানুষ শুধুমাত্র মিঠুনকে দেখার জন্যই ভিড় করেছিলেন।`

মিঠুন এদিন দুপুরে কলকাতা থেকে হেলিকপ্টারে করে বৈষ্ণব নগরে এসেছিলেন। অভিযোগ রয়েছে, জমায়েতে অধিকাংশ মানুষই ছিলেন মাস্কবিহীন। মিঠুনকে দেখতে বাঁশের ব্যারিকেড টপকাতে হুড়োহুড়ি শুরু হয়ে যায়। তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে এ নিয়ে নির্বাচন কমিশনে অভিযোগ জানানো হয়েছে।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭