ইনসাইড ওয়েদার

পশ্চিমাঞ্চলে কালবৈশাখী, সন্ধ্যায় আঘাত হানতে পারে ঢাকায়

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 02/05/2021


Thumbnail

দেশের পশ্চিমাঞ্চলে দুপুর থেকেই বয়ে যাচ্ছে কালবৈশাখী ঝড়। এই ঝড় সন্ধ্যার দিকে ঢাকায় আঘাত হানতে পারে। তবে এখন পর্যন্ত বড় ধরনের কালবৈশাখী ঝড় দেখা যায়নি।

রোববার (২ মে) দুপুর সোয়া ২টার দিকে বাংলাদেশ আবহাওয়া অধিদফতরের আবহাওয়াবিদ মো. শাহিন সারাদেশের আবহাওয়া পরিস্থিতি সম্পর্কে এ তথ্য জানান।

তিনি বলেন, বর্তমানে ময়মনসিংহ বিভাগসহ খাগড়াছড়ি, কিশোরগঞ্জ ও আশপাশের এলাকায় কালবৈশাখী ঝড় বয়ে যাচ্ছে।

কালবৈশাখী ঝড়টি ঘণ্টাখানেক পর যশোর, কুষ্টিয়া অঞ্চলের দিকে ধাবিত হওয়ার সম্ভাবনা রয়েছে। এছাড়া সন্ধ্যার কাছাকাছি সময়ে এ ঝড় ঢাকায় আসতে পারে। এখন পর্যন্ত ঝড়ের গতি ঘণ্টায় ৩০ থেকে ৪০ কি.মি. রয়েছে। বড় ধরনের ঝড়ের পূর্বাভাসের তথ্য তিন থেকে চার ঘণ্টা আগে জানা যাবে। 

এদিকে আগামী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, রংপুর, রাজশাহী, ময়মনসিংহ এবং সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং ঢাকা, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের দু এক জায়গায় অস্থায়ীভাবে দমকা অথবা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

এছাড়া ঢাকা, ফরিদপুর, মাদারীপুর, গোপালগঞ্জ, রাঙ্গামাটি, নোয়াখালী এবং ফেনী অঞ্চলসহ খুলনা বিভাগের ওপর দিয়ে মৃদু তাপ প্রবাহ বয়ে যাচ্ছে। তবে তাপপ্রবাহ কমে আসার সম্ভাবনা রয়েছে।

সারাদেশের দিন ও রাতের তাপমাত্রা কমতে পারে। পরবর্তী ৭২ ঘণ্টার আবহাওয়ার অবস্থায় বলা হয়েছে, বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টির প্রবণতা বৃদ্ধি পেতে পারে ও তাপমাত্রা আরও কমতে পারে। গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল যশোরে ৩৭ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। সর্বোচ্চ বৃষ্টিপাত হয়েছে ডিমলায় ৬৫ মি.লি.।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭