ইনসাইড এডুকেশন

রামেবির পরবর্তী উপাচার্য কে হচ্ছেন?

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 03/05/2021


Thumbnail

রাজশাহী মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (রামেবি) উপাচার্য অধ্যাপক ডা. মাসুম হাবিবের মেয়াদ শেষ হয়েছে গত ২৯ এপ্রিল। এরপর থেকে বিশ্ববিদ্যালয়ের পরবর্তী ভিসি কে হচ্ছেন এ নিয়ে চলছে নানা কল্পনা-জল্পনা। পদটিতে আসীন হতে প্রতিযোগিতার দৌড়ে আছেন বেশ কয়েকজন শিক্ষক। তবে ডা. মাসুম হাবিব পুনরায় উপাচার্য হওয়ার আগ্রহ প্রকাশ করে স্বাস্থ্য মন্ত্রণালয়ে আবেদন করেছেন।

জানা যায়, ২০১৭ সালের ২৯ এপ্রিল রামেবির উপাচার্য হিসেবে নিয়োগ পেয়েছিলেন অধ্যাপক অধ্যাপক ডা. মাসুম হাবিব। তিনি নিয়োগের চার বছর শেষ হয় চলতি বছরের ২৯ এপ্রিল। ওই দিন স্বাস্থ্য মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে রামেবির কোষাধ্যক্ষ ড. রুস্তম আলী আহমেদকে পরবর্তী ঘোষণা না আসা পর্যন্ত উপাচার্যের রুটিন দায়িত্ব পালন করতে বলা হয়েছে। 

বিশ্ববিদ্যালয়ের সর্বোচ্চ প্রশাসনিক আসনে পরবর্তীতে কে বসতে যাচ্ছেন তা নিয়ে ইতোমধ্যে বেশ জল্পনা-কল্পনা শুরু হয়ে গেছে। বেশ কয়েকজন শিক্ষকের নাম আলোচনায় এসেছে। তারা হলেন ডা. মাসুম হাবিব ছাড়াও রাজশাহী মেডিক্যাল কলেজের (রামেক) অধ্যক্ষ ডা. নওশাদ আলী, পাবনা মেডিক্যাল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. বুলবুল হাসান, রামেকের সাবেক অধ্যক্ষ ডা. আনোয়ার হাবিব ও ডা. মহিবুল হাসান, বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজের সাবেক অধ্যক্ষ ডা. একে এম আহসান হাবিব নান্নু ও ঢাকা মেডিক্যাল কলেজের সাবেক অধ্যাপক ডা. মোস্তাক হোসেন তুহিন।

নিয়োগের বিষয়ে জানতে চাইলে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজের সাবেক অধ্যক্ষ ডা. একে এম আহসান হাবিব নান্নু বলেন, আমি প্রজাতন্ত্রের একজন কর্মচারী। সরকার যেখানে আমাকে যোগ্য মনে করে দায়িত্ব দেবেন, সেখানেই নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করবো।

ঢাকা মেডিক্যাল কলেজের সাবেক অধ্যাপক ডা. মোস্তাক হোসেন তুহিন বলেন, আমরা দুঃসময়ে রাজশাহী মেডিক্যাল কলেজে ছাত্রলীগের গুরুত্বপূর্ণ পদে নেতৃত্ব দিয়েছি। দায়িত্ব পেলে আমি তা পালন করতে রাজি আছি।

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭