ইনসাইড বাংলাদেশ

খালেদার চিকিৎসকরা বিভক্ত

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 04/05/2021


Thumbnail

বেগম খালেদা জিয়া এখন এভারকেয়ার হাসপাতালের (সিসিইউ)‘তে রয়েছেন। তার চিকিৎসা পদ্ধতি কি হবে বা কোন ধরনের চিকিৎসা তাকে দেয়া হবে এ নিয়ে এভারকেয়ার হাসপাতালের চিকিৎসক এবং বেগম জিয়ার ব্যক্তিগত চিকিৎসকদের মধ্যে মতপার্তক্য হয়েছে বলে জানা গেছে।

এভারকেয়ার হাসপাতালের ডা. শাহাবুদ্দিনের নেতৃত্বে বেগম খালেদা জিয়ার চিকিৎসা হচ্ছে এবং বেগম জিয়ার একটি ব্যক্তিগত চিকিৎসক প্যানেল রয়েছে ডা. এফএম সিদ্দিকির নেতৃত্বে। এই দুই পক্ষের মধ্যে মতবিরোধ রয়েছে বলে জানা গেছে।

সূত্রগুলো বলছে, এভারকেয়ার হাসপাতালের চিকিৎসকরা চাইছেন খালেদা জিয়ার এনজিওগ্রাম করতে কিন্তু দেশে এনজ্রিগ্রাম বা এ ধরনের প্রক্রিয়ার সঙ্গে যুক্ত হতে আগ্রহী নন খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসকরা। 

ডা. এফএম সিদ্দিকিরা মনে করছেন, খালেদা জিয়া যে অবস্থায় আছে সেই অবস্থায় তাকে এয়ার অ্যাম্বুলেন্সে করে চিকিৎসার জন্য বিদেশে নেয়া উটিত। কিন্তু এভারকেয়ার হাসপাতালের চিকিৎসকরা মনে করছেন খালেদা জিয়ার যদি এখনই শ্বাসকষ্ট বন্ধে কার্যকর চিকিৎসার উদ্যোগ না নেয়া হয় তাহলে তার অবস্থার অবনতি হতে পারে। 

জানা গেছে, লন্ডন থেকে ডা. জোবায়দা রহমান কিছুক্ষণের মধ্যে চিকিৎসকদের সঙ্গে যুক্ত হয়ে তিনি যে মতামত দেবেন সেটি চূড়ান্ত হবে এবং সে অনুযায়ি খালেদা জিয়ার পরবর্তী চিকিৎসার প্রক্রিয়াগুলো নির্ধারিত হবে।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭