ইনসাইড এডুকেশন

রাবিতে শিক্ষক-ছাত্রলীগের ধস্তাধস্তি, সভা স্থগিত

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 04/05/2021


Thumbnail

আর মাত্র দুই দিন পর বৃহস্পতিবার (৬ মে) মেয়াদ শেষ হচ্ছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহানের। এর মধ্যেই সিন্ডিকেট সভাকে কেন্দ্র করে ভিসির বাসভবনের সামনে দুর্নীতির বিরুদ্ধে অবস্থান নেওয়া শিক্ষকদের সঙ্গে চাকরিপ্রার্থী ছাত্রলীগ নেতাদের ধস্তাধস্তির ঘটনা ঘটেছে।

মঙ্গলবার (৪ মে) উপাচার্যের দুর্নীতিবিরোধী শিক্ষকদের বাধার মুখে সভাটি স্থগিত হয় বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক আব্দুস সালাম।

আন্দোলনকারী শিক্ষকদের থেকে জানা যায়, মঙ্গলবার সিন্ডিকেট সভায় অবৈধভাবে নিয়োগ দেওয়া হবে এই আশঙ্কায় আগে থেকে সভা বন্ধের দাবিতে উপাচার্যের বাসভবনের সামনে অবস্থানের ঘোষণা দেয় ‘দুর্নীতি বিরোধী শিক্ষকরা’।

অবস্থানের বিষয়ে আন্দোলনকারী শিক্ষকদের প্রতিনিধি ও বাংলা বিভাগের অধ্যাপক সফিকুন্নবী সামাদী বলেন, আমরা উপাচার্যের সঙ্গে সাক্ষাৎ করতে এসেছি। সাক্ষাৎ না হওয়া পর্যন্ত এখান থেকে যাবো না।

এর আগে সকাল ৯টার দিকে উপাচার্যের বাসভবনের ফটকে তালা দিয়ে সেখানে অবস্থান নেয় নিয়োগ প্রত্যাশী ছাত্রলীগের সাবেক নেতাকর্মীরা। বাসভবনেই পূর্বনির্ধারিত সিন্ডিকেট সভা হওয়ার কথা ছিল। দুর্নীতি বিরোধী শিক্ষকরা উপাচার্যের সঙ্গে দেখা করতে বাসভবনে প্রবেশ করতে ছাত্রলীগের নেতারা তাদের ধাক্কা দেয়।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭