ইনসাইড বাংলাদেশ

খালেদার বিদেশ যাওয়ার অনুমতি দিচ্ছে সরকার

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 06/05/2021


Thumbnail

সরকারের দায়িত্বশীল একাধিক সূত্রগুলো বলছে, বেগম খালেদা জিয়ার চিকিৎসার জন্য বিদেশ যাওয়ার অনুমতি দিতে যাচ্ছে সরকার। গতকাল রাতে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের কাছে খালেদা জিয়ার ভাই শামীম এসকেন্দার খালেদা জিয়াকে চিকিৎসার জন্য বিদেশে নিয়ে যাওয়ার আদেন করেন। রাতেই স্বরাষ্ট্রমন্ত্রী এই আবেদনটি আইন মন্ত্রণালয়ে পাঠিয়েছেন আইন সচিবের নিরীক্ষার জন্য। 

আইন মন্ত্রণালয় সূত্রগুলো বলছে, আজই হয়তো এ ব্যাপারে মতামত দেয়া হবে। সরকারের দায়িত্বশীল একাধিক সূত্রগুলো বলছে তার বিদেশ যাওয়ার ব্যাপারটি সরকার ইতিবাচকভাবে দেখছে। বেগম জিয়ার পরিবারের সদস্যরা সরকারের একাধিক নীতিনির্ধারকের সঙ্গে আলাপ আলোচনার প্রেক্ষিতেই এই অনুমতি দিয়েছেন। তবে এই আবেদনের প্রেক্ষিতে বেগম খালেদাকে কোন শর্তে কতোদিনের জন্য বিদেশ যাওয়ার অনুমতি দেয়া হবে সে সম্পর্কে চূড়ান্ত কোনো সিদ্ধান্ত হয়নি।

আইন মন্ত্রণালয় সূত্রগুলো বলছে, তারা যখন পরামর্শ দেবেন তখন এ ব্যাপারে সুনির্দিষ্ট নির্দেশনা দেবেন। 

উল্লেখ্য, খালেদা জিয়া গত ১০ দিন ধরে এভারকেয়ার হাসপাতালে রয়েছেন এবং গত তিনদিন ধরে তিনি সিসিইউতে রয়েছেন। গতকাল রাতে তার শারীরিক অবস্থা কিছুটা  অবনতি হয়, ডায়াবেটিস অনিয়ন্ত্রিত ছিলো, অক্সিজেন স্যাচুরেশন কিছুটা কমে গিয়েছিলো। বেগম খালেদা জিয়ার পারবারিক সূত্রগুলো বলছে সরকার অনুমতি দিলে তারা তাকে সিঙ্গাপুরে নিয়ে যাবেন।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭