ইনসাইড টক

‘খালেদা জিয়ার বিদেশ যাওয়ার বিষয়টি রাজনৈতিকভাবে দেখা উচিত নয়’

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 06/05/2021


Thumbnail

বিএনপির যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল বলেছেন, খালেদা জিয়ার অসুস্থতাজনিত কারণে বিশেজ্ঞদের মতামত নিয়ে উন্নত চিকিৎসার ব্যবস্থা করা উচিত। খালেদা জিয়ার বিদেশ যাওয়ার বিষয়টি রাজনৈতিকভাবে দেখা উচিত নয়।

বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার চিকিৎসার জন্য বিদেশ যাওয়া এবং এই বিষয়ে বিএনপির দলীয় অবস্থানের বিভিন্ন দিক নিয়ে বাংলা  ইনসাইডারের সঙ্গে একান্ত আলাপচারিতায় এসব কথা বলেছেন মোয়াজ্জেম হোসেন আলাল। পাঠকদের জন্য মোয়াজ্জেম হোসেন আলালের সাক্ষাৎকার নিয়েছেন বাংলা ইনসাইডারের নিজস্ব প্রতিবেদক জুয়েল খান।

মোয়াজ্জেম হোসেন আলাল বলেন, বেগম খালেদা জিয়া এই মূহুর্তে শারীরিকভাবে খুবই অসুস্থ তাই তার উন্নত চিকিৎসার প্রয়োজন। আর তার চিকিৎসার সঙ্গে কোনো ধরনের রাজনীতি জড়ানো আদৌ ঠিক হবে না। সবার আগে জীবন বড়। খালেদা জিয়ার জীবন নিয়ে কোনা রাজনীতি চলে না। এই মূহুর্তে বেগম খালেদা জিয়ার শারীরিক সুস্থতা সবেচেয়ে জরুরি। আমাদের দলের অবস্থান হচ্ছে বেগম খালেদা জিয়া সুস্থ স্বাভাবিক জীবনে ফিরে আসুক এটাই আমাদের প্রত্যাশা। এটা নিয়ে দয়া করে সরকারি দল বা অন্য কেউ যেন কোনো ধরনের রাজনীতি না করে এটাই আমাদের প্রত্যাশা। আমরা খালেদা জিয়ার সুস্থতা নিয়ে খুবই চিন্তিত এবং দেশবাসীর কাছে আমরা খালেদা জিয়ার জন্য দোয়া কামনা করছি।

খালেদা জিয়ার শারীরিক অবস্থা এবং রোগের ধরন বিবেচনায় করে তার চিকিৎসা করানো প্রয়োজন জানিয়ে তিনি বলেন, খালেদা জিয়ার শারীরিক নানামুখী জটিলতার জন্য দেশে হোক বিদেশে হোক তার জন্য যেন উন্নত চিকিৎসার ব্যবস্থা করা হয়। খালেদা জিয়ার চিকিৎসকরা যেখানে চিকিৎসার পরামর্শ দেবেন তাকে সেখানেই চিকিৎসার ব্যবস্থা করার জন্য সরকারের কাছে আমরা অনুরোধ জানাচ্ছি।  এখন খালেদা জিয়ার জীবন মরনের প্রশ্ন এখানে দয়া করে কোনো ধরনের রাজনীতি করবেন না।

খালেদা জিয়াকে এই মূহুর্তে দেশের উন্নতমানের হাসপাতাল এভারকেয়ারে চিকিৎসা করা হয়েছে এবং তিনি এখনও সেখানে অবস্থান করছেন। এই অবস্থায় তার বিদেশ নেয়ার বিষয়টি আপনি কীভাবে দেখছেন,‘খালেদা জিয়ার শারীরিক অবস্থা যে এখন খবুই খারাপ সেটা বলার অপেক্ষা রাখে না। কারণ তিনি যদি গুরুতর অসুস্থ না হবেন তাহলে এতোদিন কেন তাকে এভারকেয়ার হাসপাতালের সিসিইউতে নেয়া হলো না বা বিদেশ নেয়ার জন্য সরকারের কাছে আবেদন করা হলো না। তার মানে এখন তিনি খুবই অসুস্থ এবং তার শারীরিক সুস্থতার জন্য চিকিৎসকরা বিদেশ নেয়ার পরামর্শ দিলে সরকারের উচিত বিষয়টিকে রাজনীতির উর্ধ্বে রেখে বিদেশে যেতে দেয়া।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭