ইনসাইড গ্রাউন্ড

ডি ভিলিয়ার্সকে নিয়ে সুখবর স্মিথের

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 07/05/2021


Thumbnail

আধুনিক ক্রিকেটে সেরা তিন পাওয়ার হিটারের তালিকা করলে এবি ডি ভিলিয়ার্সের নামটি রাখতেই হবে। ৩৭ বছর বয়সেও কি দারুণ ছন্দে দক্ষিণ আফ্রিকার সাবেক এই অধিনায়ক। আইপিএলে চোখ ছানাবড়া হওয়ার মতো বেশ কয়েকটি ইনিংস খেলেছেন এবারও। অথচ এই ডি ভিলিয়ার্সকে ছাড়াই কি না টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলতে হবে দক্ষিণ আফ্রিকাকে!

স্বাভাবিক নিয়মে এগোলে ডি ভিলিয়ার্সকে ছাড়াই টি-টোয়েন্টি বিশ্বকাপের মতো বড় আসরে দেখা যাবে দক্ষিণ আফ্রিকাকে। তবে প্রোটিয়া টিম ম্যানেজম্যান্টের ভাবনাটা ভিন্ন। ডি ভিলিয়ার্সকে যে অবসর ভাঙিয়ে ফেরাতে চান তারা। খুশির খবর হলো, বর্ষীয়ান এই ব্যাটসম্যান নিজেও রাজি তাতে। ২০১৮ সালের মার্চে জোহানেসবার্গে অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্টে সর্বশেষ প্রোটিয়া জার্সিতে দেখা গিয়েছিল ডি ভিলিয়ার্সকে। এরপরের মাসেই অবসরের ঘোষণা দিয়ে দেন, বয়স তখন ৩৪।

তবে সেই আফসোস নিয়ে থাকতে চান না দক্ষিণ আফ্রিকা ক্রিকেটের পরিচালক ও সাবেক অধিনায়ক গ্রায়েম স্মিথ। আগামী মাসে ঠিক হয়েছে ওয়েস্ট ইন্ডিজ সফর। যেখানে দুটি টেস্ট আর পাঁচটি টি-টোয়েন্টি খেলবে প্রোটিয়ারা। এই সফরেই টি-টোয়েন্টি দলে ডি ভিলিয়ার্সকে দেখা যেতে পারে, এমন ইঙ্গিত দিলেন স্মিথ।

এর আগে দক্ষিণ আফ্রিকার হেড কোচ মার্ক বাউচারও টি-টোয়েন্টি বিশ্বকাপে ডি ভিলিয়ার্সের ফেরার ইঙ্গিত দিয়েছিলেন। এমনকি ডি ভিলিয়ার্সও আইপিএলের এক ম্যাচের পর সংবাদ সম্মেলনে বলেছিলেন, সুযোগ থাকলে দলে ফিরতে তার আপত্তি নেই।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭