ইনসাইড বাংলাদেশ

যথাযথ ধর্মীয় মর্যাদায় পালন হলো জুমাতুল বিদা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 07/05/2021


Thumbnail

রমজান মাসের শেষ শুক্রবার জুমাতুল বিদা পালন করেছেন দেশের ধর্মপ্রাণ মুসলমানরা। যথাযথ ধর্মীয় মর্যাদা ও নিষ্ঠার সঙ্গে জুমাতুল বিদা পালন করা হয়। দিনটি উপলক্ষে বিপুল সংখ্যক রোজাদার মুসল্লি দেশের বিভিন্ন মসজিদে জুমার নামাজ আদায় করেন।

শুক্রবার (০৭ মে) রমজানের শেষ জুমায় দেশব্যাপী মসজিদে মসজিদে বিপুল সংখ্যক মুসল্লি নামাজ আদায় ও দোয়ায় শরিক হন। এ দিন জুমার নামাজ শেষে মহান আল্লাহর দরবারে ক্ষমা ও রহমত কামনা করেন তারা।

জুমাতুল বিদা উপলক্ষ্যে সকাল থেকেই জাতীয় মসজিদ বায়তুল মোকাররমসহ দেশের অন্যান্য মসজিদে ভিড় বাড়তে থাকে ধর্মপ্রাণ মুসল্লিদের। নামাজের আগ মুহূর্তে মসজিদ পরিপূর্ণ হয়ে ওঠে।  

রমজানের শেষ শুক্রবার খুতবায় বিদায় জানানো হয় আত্মশুদ্ধি ও সংযমের এ মাসকে। সেই সঙ্গে খতিবরা জুমার খুতবায় আলোচনা করেন রমজানের তাৎপর্য ও কোরআন নাজিলসহ ইসলামী জীবনযাপন সম্পর্কে। 

নামাজ শেষে দেশ ও জাতির কল্যাণে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়। জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন বায়তুল মোকাররম জাতীয় মসজিদের সিনিয়র পেশ ইমাম মুফতি মাওলানা মিজানুর রহমান। এছাড়া এ সময় ইসলামিক ফাউন্ডেশনের সব পরিচালক, কর্মকর্তা-কর্মচারি ও সাধারণ মুসল্লিরা উপস্থিত ছিলেন।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭