ইনসাইড টক

‘খালেদা জিয়ার চিকিৎসা নিয়ে বিএনপি ধুম্রজাল তৈরি করেছে’

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 07/05/2021


Thumbnail

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাসিম বলেছেন, খালেদা জিয়ার চিকিৎসার নামে বিএনপি, খালেদার জিয়ার চিকিৎসক এবং খালেদা জিয়ার পরিবার যে ধুম্রজাল তৈরি করেছে তার অবশান দরকার। এজন্য তাদের দলেও পক্ষ থেকে খালেদা জিয়ার প্রকৃত শারীরিক অবস্থা মানুষের কাছে তুলে ধরা দরকার। 

খালেদা জিয়ার চিকিৎসা নিয়ে আওয়ামী লীগের অবস্থান এবং বিএনপির অসংলগ্ন আচরণের বিভিন্ন দিক নিয়ে বাংলা ইনসাইডারের সঙ্গে একান্ত আলাপচারিতায় এসব কথা বলেছেন বাহাউদ্দিন নাসিম। পাঠকদের জন্য বাহাউদ্দিন নাসিমের সাক্ষাৎকার নিয়েছেন বাংলা ইনসাইডারের নিজস্ব প্রতিবেদক জুয়েল খান। 

বাহাউদ্দিন নাসিম বলেন, আমরা খালেদা জিয়ার চিকিৎসা নিয়ে কোনো রাজনীতি চাই না। তার শারীরিক অবস্থা অনুযায়ি যেখানে নেয়ার প্রয়োজন হবে তাকে সেখানেই চিকিৎসা করাতে পারবেন অফিসিয়াল ফলমালিটি মেইনটেইন করে। তবে বিএনপি খালেদা জিয়ার চিকিৎসা, অসুস্থতা, করোনা, এবং বর্তমান অবস্থা নিয়ে নানামুখী লুকোচুরি করে যাচ্ছে। বেগম জিয়ার ব্যক্তিগত চিকিৎসরকা বলছেন তিনি ভালো আছেন, সুস্থ আছে আবার বেগম জিয়ার পরিবারের পক্ষ থেকে বলা হচ্ছে তিনি অনেক অসুস্থ এবং তারা নানা ধরনের শারীরিক জটিলতা রয়েছে। তাহলে মানুষ কোনটা বিশ্বাস করবে। এই মূহুর্তে দেশের সাধারণ মানুষ খালেদা জিয়ার শারীরিক অবস্থা নিয়ে এক ধরনের ধোয়াশার ম্যধ রয়েছে কাজেই খালদা জিয়ার আসলে শারীরিক অবস্থা কি সেটা সাধারণের কাছে প্রকৃতভাবে তুলে ধরা বিএনপির দায়িক্ত।

তিনি বলেন, আমরা চাই খালেদা জিয়ার প্রয়োজন অুনযায়ি চিকিৎসা পাক, সুস্থ হোক। সেখানে চিকিৎসার জন্য হোক দেশে-বিদেশে তার পরিবার, তিনি নিজে এবং তার দল যেভাবে চাইবে সেভাবেই তিনি চিকিৎসা নেবেন। আমাদের চাওয়া হচ্ছে ওনার প্রয়োজন অুনযায়ি চিকিৎসা নিক তবে সেটা আইন কানুন মেনেই করতে হবে।আওয়ামী লীগ একটি মানবিক রাজনৈতিক দল এবং এই দলের সভাপতি শেখ হাসিনা একজন অত্যন্ত মানবিক মানুষ। শুধুমাত্র মানবিকতার কারণে জেলে থাকা খালেদা জিয়াকে বাসায় থাকার সুযোগ করে দিয়েছেন তিনি। যদিও আমাদের দেশে বিশেষজ্ঞ চিকিৎসক এবং ভালো হাসাপাতালেও অভাব নেই তার পরেই কিছু মানুষ বাইরে গিয়ে চিকিৎসা করান। 

তিনি বলেন, শুরু থেকেই মেন হচ্ছিলো খালেদা জিয়ার অনুস্থতা নিয়ে বিএনপি মিথ্যাচার করেছে। তারা প্রথমে স্বীকার করেনি যে তার করোনা হয়েছে। পরে যখন জানাজানি হলো তখন বিষয়টি মেনে নিলেন এরপর থেকে একের পর এক মিথ্যা বলে খালেদার জীবনের থেকে দলেরর নেতারা রাজনীতিকেই বেশি প্রাধ্যান্য দিয়ে যাচ্ছেন। আর এভাবে রাজনীতিকে প্রধান্য দেয়ার কারণে তাদের কথাও ওপরে আর মানুষের আস্থা নেই।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭