ইনসাইড বাংলাদেশ

মাদারীপুরে ফেরিঘাটে স্পিডবোট ও ট্রলারের পাখা খুলে নিল প্রশাসন

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 07/05/2021


Thumbnail

মাদারীপুরের বাংলাবাজার ফেরিঘাটের ৫০টি স্পিডবোট ও ৩৫টি ট্রলারের ইঞ্জিনের পাখা খুলে নেওয়া হয়েছে। যাত্রীদের নিরাপত্তার কথা বিবেচনায় রেখে এই কার্যক্রম পরিচালনা করা হয়।

শুক্রবার (৭ মে) দুপুরে শিবচর উপজেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত ঘাট এলাকায় অভিযান চালিয়ে স্পিডবোট ও ট্রলারগুলোর ইঞ্জিনের পাখা খুলে নেয়।

প্রশাসন বলছে, অবৈধভাবে প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে ঈদ মৌসুমে যাতে স্পিডবোট ও ট্রলার যাত্রী বহন না করতে পারে, সে জন্যই প্রশাসনের পক্ষ থেকে এ উদ্যোগ নেওয়া হয়েছে।

শিবচর উপজেলা প্রশাসন সূত্রে জানায়, চলমান লকডাউনে সরকারি নিষেধ অমান্য করে বাংলাবাজার-শিমুলিয়া নৌপথে কোনো স্পিডবোট, ট্রলার ও লঞ্চ চলাচল করতে পারবে না। লঞ্চ চলাচল লকডাউনের পুরো সময়ে বন্ধ থাকলেও ঘাটের বিভিন্ন স্থান থেকে ট্রলার ও স্পিডবোট চলাচল করে আসছে। গত সোমবার নিষেধাজ্ঞা উপেক্ষা করে চলা একটি স্পিডবোট দুর্ঘটনার শিকার হয়। এতে ২৬ জন যাত্রী প্রাণ হারান। এরপরই কঠোর অবস্থানে চলে আসে প্রশাসন।

অভিযান বিষয়ে বলা হয়, ঈদ মৌসুমে এই নৌপথে যাত্রীদের প্রচুর ভিড় থাকে। এ সময় কোনো যাত্রী যেন স্পিডবোট না উঠতে পারে, পাশাপাশি যাত্রীদের নিরাপত্তা নিশ্চিত করতে বাংলাবাজার ঘাটে থাকা ৫০টি স্পিডবোট ও ৩৫টি ট্রলারের পাখা (প্রপেলার) খুলে উপজেলা প্রশাসনের তত্ত্বাবধানে রাখা হয়।

এ সময় শিবচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিরাজ হোসেন, বিআইডব্লিউটিএ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭