ইনসাইড বাংলাদেশ

লক্ষ্মীপুরের রামগতিতে ৫০ ড্রাম চিংড়ি পোনা জব্দ, আটক ২

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 09/05/2021


Thumbnail

লক্ষ্মীপুরের রামগতিতে গলদা চিংড়ি পোনা পাচারের দায়ে দুইজনকে আটক করেছে জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থা (এনএসআই)। এসময় ৫০ ড্রাম গলদা চিড়িং পোনা জব্দ করা হয়। শনিবার (৮ মে) সন্ধ্যা সাড়ে সাতটার দিকে উপজেলার সবুজ গ্রাম এলাকা থেকে এসব রেণু পোনা জব্দসহ দুই যুবককে আটক করা হয়।

আটকৃতরা হলেন, রামগতি পৌর শহরের রিপন (২৭) ও আকবর হোসেন (২৮)। জব্দকৃত পোনাগুলো রামগতি উপজেলা পরিষদের পুকুরে অবমুক্ত করা হয়।

পরে ভ্রাম্যমান আদালত বসিয়ে আটক ওই দুই যুবককে দুই হাজার টাকা জরিমানা ও মুচলেকা দিয়ে ছেড়ে দেন ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট সুচিৎ রঞ্জন দাস।

জেলা জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থা’র (এনএসআই) কর্মকর্তারা জানান, নিষেধাজ্ঞা অমান্য করে মেঘনা নদী থেকে চিংড়ি রেণু পোনা আহরণ করে অন্যত্র পাচার করছিলেন এক শ্রেণির অসাধু ব্যবসায়ীরা। গোপন সংবাদের ভিত্তিতে এ খবর পেয়ে রামগতি উপজেলার সবুজ গ্রাম এলাকায় অভিযান চালিয়ে পিক-আপ ভ্যানে থাকা ৫০ ড্রাম গলদা চিড়িং পোনা জব্দ করা হয়। পোনা পাচারের দায়ে এসময় আটক করা হয় রিপন ও আকবর নামের ওই দুই যুবককে। জব্দকৃত পোনার বাজার মূল্য আনুমানিক ৩০ লাখ টাকা।

রামগতি উপজেলা সহকারি কমিশনার (ভূমি) সুচিৎ রঞ্জন দাস জানান, গলদা চিংড়ি পোনা পাচারের দায়ে আটক দুই যুবককে দুই হাজার টাকা জরিমানা ও মুচলেকা দিয়ে ছেড়ে দেয়া হয়েছে। জব্দকৃত রেণু পোনা উপজেলা পরিষদের পুকুরে অবমুক্ত করা হয়েছে। পিক-আপভ্যানটি পুলিশ হেফাজতে রয়েছে বলে জানান তিনি।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭