ইনসাইড গ্রাউন্ড

আল-সাদে আরও দুই বছর চাভি

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 13/05/2021


Thumbnail

বার্সেলোনায় চাভি এরনান্দেসের ফেরার গুঞ্জনের আপাতত সমাপ্তি। কাতারের ক্লাব আল-সাদের কোচ হিসেবে চুক্তি আরও দুই বছর বাড়িয়েছেন বার্সেলোনা ও স্পেনের এই কিংবদন্তি ফুটবলার।

চাভির কোচিংয়ে গত মাসেই অপরাজিত থেকে কাতারের শীর্ষ লিগের শিরোপা জিতে নেয় আল-সাদ। বুধবার ক্লাব কতৃপক্ষ জানায় ৪১ বছর বয়সী এই সাবেক মিডফিল্ডারের সঙ্গে চুক্তি বাড়ানোর খবর।

বার্সেলোনায় গৌরবোজ্জ্বল ক্যারিয়ার শেষে ২০১৫ সালে ফুটবলার হিসেবে আল-সাদে যোগ দেন চাভি। খেলোয়াড়ী জীবন শেষে ২০১৯ সালের জুলাইয়ে দায়িত্ব নেন ক্লাবটির কোচ হিসেবে। গত জুলাইয়ে চুক্তির মেয়াদ বাড়ান এক বছর। এবার তা বাড়ল আরও লম্বা সময়ের জন্য।

এই সময়টায় তার বার্সেলোনার কোচ হওয়ার গুঞ্জন ডালপালা মেলেছে নানা সময়ে। চাভি নিজে তার প্রিয় আঙিনায় ফেরার ইচ্ছের কথা জানিয়েছেন সরাসরিই। গত বছরের জানুয়ারিতে বার্সেলোনা তাকে প্রস্তাবও দিয়েছিল কোচ হওয়ার। তবে সেই প্রস্তাবে তখন রাজী হননি চাভি। পরে তিনি জানান, এত বড় দায়িত্ব নিতে তখনও প্রস্তুত নয়।

সে কারণে তিনি বার্সাকে না বলে দিয়েছেন। এর আগে লাপোর্তার প্রথম পছন্দ ছিল ইউরোপের ফুটবলে কোচ ও সংগঠক হিসেবে বেশ নাম কুড়ানো রালফ রাঙনিক। তাঁকে ক্রীড়া পরিচালক করে এনে ইউলিয়ান নাগলসমানকে কোচ করার ইচ্ছা ছিল লাপোর্তার। কিন্তু নাগলসমান আগামী মৌসুম থেকে বায়ার্নের দায়িত্ব নিতে যাচ্ছেন, তাই সেখানেও দুইয়ে-দুইয়ে চার মেলেনি। এখন কাতার থেকেও এসেছে দুঃসংবাদ।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭