ইনসাইড আর্টিকেল

সস্তা কনটেন্ট দিয়ে হলিউড-বলিউডের সামনে টিকে থাকা যাবে না

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 15/05/2021


Thumbnail

ওটিটি প্লাটফর্মে হলিউড বলিউডের সব মুভি সিরিজ রিলিজ দেয়া নিয়ে সবার মনে পজিটিভ নেগেটিভ অনেক কিছু আসছে। অবশ্যই নিজেদের মার্কেট নিয়ে চিন্তিত হবেন সবাই স্বাভাবিক। কিন্তু আপনাদের মানতে হবে যে সিনেমার কোনো নির্দিষ্ট বর্ডার থাকে না। আপনি চাইলেও এই শিল্পকে একটা নির্দিষ্ট গন্ডির মাঝে আটতে রাখতে পারবেন না। যদি চান তাহলে আপনার শিল্প দম বন্ধ হয়ে মরে যাবে। 

শিল্প সংস্কৃতি একটা দেশের দর্পণ স্বরূপ। একটা দেশকে বিশ্ব দরবারে রিপ্রেজেন্ট করে তার দেশের সিনেমা। সিনেমার বাজরটা বিশ্বজনীন। এখানে টিকে থাকতে হলে আপনাকে ফাইট করতে হবে নামিদামি কনটেন্টের সাথে। তাদের মিলিয়ন ডলার বাজেট থাকলে আপনার বিলিয়ন ডলার মেধা থাকতে হবে। আপনার যদি আন্তর্জাতিক মার্কেটের সাথে বিট করার মতন মেধা থাকে আর স্ট্রং গল্পের প্লট থাকে তাহলে হলিউড না বলিউড এসব নিয়ে ভাবতে হবে না।

দর্শক চায় ভালো কনটেন্ট ভালো মেকার আর ভালো একটা গল্প যেটা দেখতে বসলে স্ক্রিনের সামনে থেকে এক সেকেন্ডের জন্য উঠতে ইচ্ছা করবে না। এখন আপনি যদি ভাবেন যে আপনার স্টার কাস্টিং আছে বা সস্তা কিছু রগরগে সেক্স কনটেন্ট আছে কিংবা নায়কার শরীরটা আরো খোলামেলা ভাবে উপস্থাপন করছেন আরো দর্শক সেটা টাকা আর সময় খরচ করে দেখবে তাহলে আপনি বোকার স্বর্গে বসবাস করছেন। দর্শক এখন এতটাই স্মার্ট যে প্রযুক্তির উৎকর্ষতায় হাতের স্মার্ট ফোন থেকে পর্ণ সাইটে যেয়ে না হয় একঘন্টা ফ্রি সেক্স এনজয় করে নিবে কিন্তু টাকা খরচ করে আপনার সস্তা রগরগে সেক্স কনটেন্ট দেখে সময় নষ্ট করবে না। 

কলকাতার এসব ফর্মুলা বাদ দেন। বাংলাদেশ আর ইন্ডিয়ার দর্শকদের নার্ভ আপনাকে ধরতে হবে তারা কি দেখতে চাচ্ছে টাকা খরচ করে। তাদের ইমোশন ইচ্ছা আকাঙ্ক্ষার দাম দিতে হবে। আপনার স্টার হতে হবে আপনার গল্প আর মেকিং সেন্স দিয়ে। অন্যথায় বিশ্বায়নের এই স্বর্ণযুগে আমি আপনি বা আমরা চাইলেও দেশের দর্শকদের হলিউড বলিউডের কনটেন্ট দেখা বন্ধ করাতে পারবো না। সো তারা যাতে নিজের দেশের কনটেন্ট দেখে এবং আমরা যাতে বিশ্ব বাজারে নিজদের মার্কেট সৃষ্টি করতে পারি সেই প্রতিজ্ঞা করে কাজ শুরু করে দেন যদি টিকে থাকতে চান। 

ইউরেশিয়ার দেশ তুরস্কের ফিল্ম ইন্ডিস্ট্রিকে কিছুদিন আগেও কেউ চিনতো না। অথচ আজ তারা একের পর এক ইসলামের ইতিহাস নিয়ে মুভি সিরিজ বানিয়ে হলিউডকে টেক্কা দিয়ে একের পর এক বিশ্ব রেকর্ড সৃষ্টি করে যাচ্ছে। কারণ তাদেরকে কাছে কনটেন্ট আছে। আর তারা বিশ্ব রেকর্ড গড়তে বা হলিউডের ঘাড়ে নিঃশ্বাস ফেলতে সস্তা সেক্স কনটেন্ট কিংবা অশ্রাব্য গালিগালাজ ভর্তি তথাকথিত সাহসী মার্কা কিছুতে না ডুবে কাপড় পড়ে শরীর ঢেকেই হলিউড বলিউডের ভিত কাপিয়ে দিয়েছে। যদি সস্তা সেক্স দিয়ে বিশ্বসেরা হওয়া যেতো তাহলে লাস ভেগাসের পর্ণ ইন্ডাস্ট্রি এতদিন বিশ্বসেরাদের খেতাব জিততো। আর জনি সিন্স নাতাশা মালকোভা এরা অস্কার নিয়ে ইতিহাসের খাতায় নাম লিখাতো।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭