কালার ইনসাইড

সাংবাদিক রোজিনার মুক্তির দাবি জানালেন চঞ্চল চৌধুরী

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 18/05/2021


Thumbnail

সরকারি নথি `চুরির চেষ্টা` এবং মোবাইলে `ছবি তোলার` অভিযোগে গ্রেপ্তার প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামের রিমান্ড নামঞ্জুর করেছেন আদালত।  তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেওয়া হয়েছে। শুনানি শেষে বিচারক মোহাম্মদ জসীম এই আদেশ দেন। 

আগামী বৃহম্পতিবার তার জামিনের শুনানি হতে পারে।  মঙ্গলবার সকাল ১১টার দিকে রোজিনা ইসলামকে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতে তোলা হয়। 

রোজিনার সঙ্গে এমন ঘটনায় সামাজিক মাধ্যমে মুক্তির দাবিতে তোলপাড়। এবার মুক্তির দাবি জানালেন অভিনেতা চঞ্চল চৌধুরী। 

রোজিনার মুক্তির দাবি জানিয়ে চঞ্চল চৌধুরী সামাজিক মাধ্যম ফেসবুকে দুইটি ছবি পোস্ট করে ক্যাপশনে লিখেন, `করোনা`র কারনে আমরা যে মুখোশ পরা শুরু করেছি....সে অভ্যাস টা চলমান থাক......কিন্তু আসুন,আসল মুখোশ টা খুলে অন্যায়ের বিরুদ্ধে দাঁড়াই.....দৃপ্ত কন্ঠে আওয়াজ তুলি...."রোজিনা ইসলামের মুক্তি চাই"।`

উল্লেখ্য, পেশাগত দায়িত্ব পালনের জন্য গতকাল সোমবার স্বাস্থ্য মন্ত্রণালয়ে গেলে রোজিনা ইসলামকে সচিবালয়ে পাঁচ ঘণ্টার বেশি সময় আটকে রেখে হেনস্তা করা হয়। একপর্যায়ে তিনি অসুস্থ হয়ে পড়েন। রাত সাড়ে আটটার দিকে পুলিশ তাঁকে শাহবাগ থানায় নিয়ে যায়। রাত পৌনে ১২টার দিকে পুলিশ জানায়, রোজিনা ইসলামের বিরুদ্ধে অফিশিয়াল সিক্রেটস অ্যাক্টে মামলা হয়েছে। তাঁকে এই মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে।

 

 

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭