প্রেস ইনসাইড

সাংবাদিক রোজিনা মুক্তির দাবিতে বিকেল সাড়ে ৪টায় প্রথম আলোর মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 18/05/2021


Thumbnail

সাংবাদিক রোজিনা ইসলামকে হেনস্তা ও মামলা দিয়ে হয়রানির প্রতিবাদ ও তাঁর মুক্তির দাবিতে মঙ্গলবার (১৮ মে) বিকেল সাড়ে ৪টায় মানববন্ধন কর্মসূচির আয়োজন করেছে প্রথম আলো। কারওয়ান বাজারে প্রথম আলোর কার্যালয়ের সামনে এই কর্মসূচি পালিত হবে।

এর আগে মঙ্গলবার সকালে রোজিনা ইসলামকে আদালতে নেওয়া হয়। সেখানে তাঁর জামিন হয়নি। আদালত রিমান্ড আবেদনও নাকচ হয়েছে। রোজিনা ইসলামকে কারাগারে পাঠানো হয়েছে।

রোজিনা ইসলাম সাম্প্রতিককালে স্বাস্থ্য খাতে দুর্নীতি, অনিয়ম ও অব্যবস্থাপনা নিয়ে বেশ কিছু প্রতিবেদন করেছেন। এই কারণে তিনি কারও কারও আক্রোশের শিকার হয়েছেন বলে মনে করা হচ্ছে। তাঁকে হেনস্তা ও হয়রানির প্রতিবাদে সাংবাদিক ও বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ বিক্ষোভ, প্রতিবাদ ও নিন্দা জানানো অব্যাহত রেখেছেন। দেশি-বিদেশি বিভিন্ন সংগঠন বিবৃতি দিয়ে তাঁর মুক্তি দাবি করেছে।

রোজিনা ইসলামকে হেনস্তা ও মামলা দিয়ে হয়রানির প্রতিবাদে এবং তাঁর মুক্তির দাবিতে প্রথম আলোর মানববন্ধনে এর কর্মীরা স্বাস্থ্যবিধি মেনে অংশ নেবেন। দেশের অন্যান্য পত্রিকা/টেলিভিশন/অনলাইন সংবাদমাধ্যমকে কর্মসূচিটির সংবাদ সংগ্রহের প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য অনুরোধ জানিয়েছেন প্রথম আলোর ব্যবস্থাপনা সম্পাদক সাজ্জাদ শরিফ।

উল্লেখ্য, রোজিনা ইসলাম প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক। গতকাল সোমবার সচিবালয়ের স্বাস্থ্যসেবা বিভাগে পাঁচ ঘণ্টার বেশি সময় আটকে রেখে হেনস্তা করা হয়। পরে রাতে তাঁকে রাজধানীর শাহবাগ থানায় হস্তান্তর করা হয়। মধ্যরাতে অফিশিয়াল সিক্রেটস অ্যাক্টে করা মামলায় রোজিনা ইসলামকে আসামি করা হয়েছে।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭