ইনসাইড বাংলাদেশ

সকাল থেকে বৃষ্টিতে চট্টগ্রামে হাঁটুপানি, নগরবাসী দুর্ভোগে

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 06/06/2021


Thumbnail

চট্টগ্রামে বৃষ্টি হচ্ছে সকাল থেকেই। ফলে হাঁটু পানিতে ডুবে গেছে নগরীর বিভিন্ন সড়ক। বৃষ্টি ও জলাবদ্ধতার কারণে নগরবাসীকে পড়তে হচ্ছে দুর্ভোগে।

চট্টগ্রামে রোববার (৬ জুন) সকাল থেকেই বৃষ্টি শুরু হয়েছে। পতেঙ্গা আবহাওয়া অফিসের আবহাওয়াবিদ ড. শহিদুল ইসলাম সাংবাদিকদের বলেন, গত ২৪ ঘণ্টায় সকাল ৯টা পর্যন্ত চট্টগ্রামে ৩০ দশমিক ৮ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। 

তিনি বলেন, রোববার সকাল থেকে রাত পর্যন্ত থেমে থেমে চট্টগ্রামে হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অব্যাহত থাকতে পারে। চট্টগ্রামের নিম্নাঞ্চল দোকানপাট ও নিচতলার বাসা-বাড়িতে জলাবদ্ধতার কারণে পানি প্রবেশ করতে দেখা গেছে।

এদিকে, চট্টগ্রামের প্রবর্তক মোড়, ওয়াসা মোড়, আগ্রাবাদ সিডিএ আবাসিক, বাকলিয়া, মুরাদপুর, চকবাজার, কাতালগঞ্জসহ নিম্নাঞ্চলে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। এতে দুর্ভোগে পড়তে হচ্ছে নগরবাসীকে। বিশেষ করে সকালে যাদের অফিস ছিল তাদের বেশ ঝামেলা পোহাতে হয়েছে।

বেসরকারি প্রতিষ্ঠানে কর্মরত মোরশেদ আলম বলেন, বৃষ্টির মধ্যেই বাসা থেকে বের হতে হয়েছে। রাস্তায় পানি থাকায় অতিরিক্ত রিকশা ভাড়া দিয়ে গন্তব্য পৌঁছাতে হয়েছে।

আলম খান নামের একজন অভিযোগ করে বলেন, চট্টগ্রাম নগরীর জলাবদ্ধতা নিরসনে নেওয়া প্রকল্পের কাজ এখনও শেষ না হওয়ায় নগরবাসীকে দুর্ভোগে পড়তে হয়। জলাবদ্ধতা নিরসনে অনেক প্রকল্প নেওয়া হলেও এখনও নগরবাসী তার সুবিধা পাচ্ছে না।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭