ইনসাইড বাংলাদেশ

চীনের ৬ লাখ ডোজ টিকা আসছে বিকেলে 

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 13/06/2021


Thumbnail

চীনের উপহার হিসেবে দেয়া সিনোফার্মের ছয় লাখ ডোজ করোনার টিকা নিয়ে বাংলাদেশ বিমানবাহিনীর দুটি পরিবহন বিমান আজ রোববার (১৩ জুন) ঢাকার পথে রওনা দিয়েছে। বিকেল নাগাদ টিকা বহনকারী বিমান দু`টি ঢাকায় এসে পৌঁছাবে।

রোববার সকালে ঢাকায় চীনা দূতাবাসের উপপ্রধান হুয়ালং ইয়ান নিজের ফেসবুক আইডিতে একটি পোস্ট দিয়ে বিষয়টি নিশ্চিত করেছেন।  তিনটি ছবি দিয়ে হুয়ালং ইয়ান লেখেন, `উড্ডয়নের জন্য প্রস্তুত বাংলাদেশ আর্মির দু`টি সি১৩০জে।`

এর আগে শনিবার (১২ জুন) আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতরের (আইএসপিআর) সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, বিমান বাহিনীর দু`টি সি১৩০জে পরিবহন বিমান চীন থেকে টিকা আনার জন্য রাতে ঢাকা ত্যাগ করবে।

চীন গত ১২ মে সিনোফার্মের তৈরি পাঁচ লাখ টিকা বাংলাদেশে পাঠায়। সিনোফার্মের তৈরি ওই টিকার ৩০ হাজার অবশ্য বাংলাদেশে কর্মরত চীনের নাগরিকদের জন্য বরাদ্দ করা হয়েছে। পরে চীনের পররাষ্ট্রমন্ত্রী ওয়াং ই গত ২১ মে পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেনের সঙ্গে ফোনালাপের সময় আরও ছয় লাখ টিকা উপহার দেওয়ার কথা জানান। এবার যে টিকা চীন উপহার পাঠাচ্ছে, তা–ও সিনোফার্মের তৈরি।

চীনা দূতাবাস থেকে জানানো হয়, করোনা মহামারির পরিপ্রেক্ষিতে বাংলাদেশের পরিস্থিতি গভীরভাবে পর্যবেক্ষণ করছে চীন। বাংলাদেশ করোনার বিরুদ্ধে লড়াই চালিয়ে যাচ্ছে। ফলে বন্ধু দেশ হিসেবে বাংলাদেশের জনগণের পাশে দাঁড়িয়েছে চীন। সে কারণে প্রথম দফায় ৫ লাখ ডোজ টিকা উপহার দেয়ার পর আরও ৬ লাখ টিকা উপহার দেয়া হচ্ছে।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭