কালার ইনসাইড

প্রচ্ছদ ডিজাইনার ও সংগীতশিল্পী বৃহান আর নেই

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 13/06/2021


Thumbnail

দেশের জনপ্রিয় প্রচ্ছদ ডিজাইনার ও সংগীতশিল্পী বোরহান আহমেদ বৃহান মারা গেছেন। দীর্ঘদিন ধরে ক্যান্সারের সঙ্গে লড়াই করে রবিবার (১৩ জুন) সকাল সাড়ে ৭টার দিকে আদাবরের ঢাকা হাউজিংয়ে অবস্থিত নিজ বাসাতেই তিনি ইন্তেকাল করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৪৮ বছর।

বৃহানের মৃত্যুর খবরটি নিশ্চিত করেছেন তার ছোট বোন নীলা বলেন, আজ ভাইয়াকে ডাক্তার দেখাতে নিয়ে যাওয়ার কথা ছিল। আমি সকালে খাওয়ানোর জন্য ঘুম থেকে উঠে দেখি জোরে জোরে নিঃশ্বাস নিচ্ছেন তিনি। এরপর দ্রুত হাসপাতালে নিয়ে আসি। ডাক্তার দেখে বলেছেন বাসাতেই তিনি মারা গেছেন।

শনিবার বাদ জোহর মোহাম্মদপুরে আদাবরের ঢাকা হাউজিংয়ে বাসার নিচে  জানাজা শেষে বৃহানের মরদেহ নিয়ে যাওয়া হবে তার গ্রামেরবড়ি খুলনায়।

উল্লেখ্য, অ্যালবামের প্রচ্ছদশিল্পী হিসেবে বেশি পরিচিতি পেলেও বোরহান আহমেদ বৃহান ছোটবেলা থেকে গায়ক হওয়ার স্বপ্ন দেখতেন। ২০১০ সালের ভালোবাসা দিবসে ফাহিম মিউজিকের ব্যানারে বাজারে আসে তার প্রথম একক `ফেসবুক প্রেম`। পরের বছর ভালোবাসা দিবসে সংগীতা থেকে প্রকাশিত হয় দ্বিতীয় একক `ডু ইউ লাভ অর হেট`। বৃহানের সর্বশেষ একক `অ্যাবসোলিউট ভাবনা`। এর বাইরে বিভিন্ন মিক্সড অ্যালবামেও কিছু গান শোনা যায় তার কণ্ঠে।

সর্বশেষ ২০১৭ সালে কিংবদন্তি কণ্ঠশিল্পী ভূপেন হাজারিকার `মেঘ থমথম করে` গানটিতে কণ্ঠ দিয়ে বেশ প্রশংসা কুড়ান বৃহান। তিনি দেশের বহু শিল্পীর অ্যালবামের প্রচ্ছদ করেছেন।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭