ইনসাইড গ্রাউন্ড

কোপায় জয় দিয়ে শুরু করলো কলম্বিয়া

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 14/06/2021


Thumbnail

পুরো ম্যাচে ভাল খেলল ইকুয়েডর। বল দখল, শট, কর্নার সব কিছুতেই এগিয়ে থাকলো তারা। তবে প্রত্যাশিত গোলটি করতে পারলনা। এর মূল কারণ, কলম্বিয়া গোলরক্ষক ডেভিড ওস্পিনা। দুর্দান্ত সব সেভ করে দলকে রেখেছে নিরাপদ। ৪৩ মিনিটে বোরজার গোলই জয় এনে দেয় কলম্বিয়াকে।

ম্যাচে কলম্বিয়া যে খুব ভালো খেলেছে তা নয়। কিন্তু প্রথমার্ধে বিরতির তিন মিনিট আগে ওই মুহূর্তটি কলম্বিয়া সমর্থকেরা অনেক দিন মনে রাখবেন। ৪২ মিনিটে ইকুয়েডর বক্সের একটু সামনে ফাউলের শিকার হন কলম্বিয়া উইঙ্গার হুয়ান কুয়াদ্রাদো। ফ্রি কিক পায় কলম্বিয়া।

এরপর মনে রাখার মতো একটি গোলের জন্ম দেন কলম্বিয়ার তিন খেলোয়াড়—এডউইন কারদোনা, কুয়াদ্রাদো ও ও মিগুয়েলে বোর্হা। গোলপোস্টে সরাসরি শট না নিয়ে কুয়াদ্রাদোর সঙ্গে তিনটি ছোট পাস খেলেন কারদোনা। বক্সে অপেক্ষায় থাকা বোর্হাকে বাতাসে ভাসানো পাস দেন কুয়াদ্রাদো।

ওদিকে কারদোনো ছুটে ঢুকে পড়েন বক্সে। বোর্হার আলতো হেড কারদোনার সামনে পড়তেই দারুণ শটে বল জালে জড়ান কারদোনা। গোলটা দেখে মনে হয়েছে ব্যালে নাচের সম্মিলিত পারফরম্যান্স!

ফলে ১-০ তে জয় নিয়ে মাঠ ছাড়ে ২০০১ সালের চ্যাম্পিয়নরা। এই জয়ে গ্রুপে দ্বিতীয়তে থাকলো কলম্বিয়া। গ্রুপের প্রথমে রয়েছে ব্রাজিল।   



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭