ইনসাইড বাংলাদেশ

ঢাকা বোট ক্লাবে সুনসান `নীরবতা`

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 15/06/2021


Thumbnail

আবদুল্লাহপুর-সাভার সড়কের আশুলিয়া মোড় থেকে বেড়িবাঁধ সড়ক ধরে বিরুলিয়ার দিকে এগোলে হাতের ডানে `ঢাকা বোট ক্লাব`–এর অবস্থান। যা এতদিন সাধারণ মানুষের জানা শোনার বাইরে ছিল। তবে চিত্রনায়িকা পরীমনির `ধর্ষণ ও হত্যাচেষ্টার` অভিযোগের পর আলোচনায় এসেছে ক্লাবটি। জানা যায়, ক্লাবটি চালু হয়েছে এ বছরের ফেব্রুয়ারিতে। প্রতিদিন দুপুরের পর শুরু হয় ক্লাব সদস্য ও তাঁদের অতিথিদের আনাগোনা। এখানে একটি বারও আছে। কখনো রাত ১২টা, কখনোবা রাত ১টা, দেড়টা পর্যন্ত খোলা থাকে ক্লাব। এর মধ্যে শুক্রবার বা বিশেষ কোনো বন্ধের দিন অতিথিরা বেশি আসেন।

তবে সোমবার সকাল থেকে ক্লাব এলাকায় রয়েছে সুনসান নীরবতা। মূল ফটকে নিরাপত্তাকর্মীদের তৎপরতা ছাড়া আর কোনো কিছুই চোখে পড়ে না। নেই বিলাসবহুল গাড়ির সারি বা কোনো অনুষ্ঠান উপলক্ষে কারও আনাগোনা।

এত সুনসান কেন, এমন প্রশ্ন করতেই মূল ফটকের নিরাপত্তাকর্মীদের উত্তর, `তাঁরা কিছুই জানেন না`। সোমবার কাজে এসেই দেখতে পান ক্লাব বন্ধের নোটিশ। এরপর থেকেই নির্দেশনা বাস্তবায়নে কাজ করছেন তাঁরা। কোনো অতিথিকে ভেতরে ঢুকতে দেওয়া হচ্ছে না বা অনুষ্ঠানও করা যাবে না। 

সোমবার সন্ধ্যায় ক্লাবটির সামনে গেলে কয়েকজন নিরাপত্তাকর্মী আটকে দেন। এরপর ওয়াকিটকিতে যোগাযোগ করলে সেখানে আসেন নিরাত্তাকর্মীদের ইনচার্জ মো. সেলিম। তিনি বলেন, ক্লাবের সদস্য ছাড়া ভেতরে ঢোকা নিষেধ। সেলিম জানান, `এখন ক্লাবে কেউ নেই। যা বলার দুপুরে স্যাররা আইসা বলে গেছেন।`

বোট ক্লাবটি ঢাকার সাভার থানায় পড়লেও মূল ফটকেই দেখা গেল মিরপুরের রূপনগর থানার পুলিশ সদস্যদের। জানতে চাইলে কর্তব্যরত এএসআই কামরুজ্জামান বলেন, `একটু সামনেই রূপনগর থানা এলাকা। থানা থেকেই আমাদের এখানে পাঠানো হয়েছে।`

গত ৮ জুন চিত্রনায়িকা পরীমনিকে এই ক্লাবের সদস্য নাসির ইউ মাহমুদ ধর্ষণ ও হত্যাচেষ্টা করেন বলে মামলা হয়েছে। এই ক্লাবেরই আরেক সদস্য তুহিন সিদ্দিকী অমি সহযোগিতা করেন বলে মামলায় উল্লেখ করেছেন পরীমনি। আপাতত অভিযুক্ত দুজনসহ ক্লাবের তিন সদস্যের প্রাথমিক সদস্যপদ স্থগিত করা হয়েছে।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭