ইনসাইড টক

`আওয়ামী লীগে অনুপ্রবেশকারীদের প্রতিহত করতেই হবে`

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 16/06/2021


Thumbnail

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক বলেছেন, জাতীয় সংসদে ৪টি আসনে উপনির্বাচনে মনোনয়নের মাধ্যমে আওয়ামী লীগ সভাপতি সুস্পষ্ট বার্তা দিয়েছেন। বার্তাটি হলো, `আওয়ামী লীগের সত্যিকারের জ্ঞানী পরিক্ষীত এবং দুঃসময়ের কর্মীদের সামনে নিয়ে আসা হবে। বিতর্কিতদের বাদ দেয়া হবে’। তিনি বলেন,’আওয়ামী লীগ সভাপতির আকাঙ্ক্ষা, অভিপ্রায় এবং নির্দেশ বাস্তবায়ন করা প্রতিটি নেতা কর্মীর দায়িত্ব। ` বাংলা ইনসাইডারের সঙ্গে একান্ত সাক্ষাৎকারে জাহাঙ্গীর কবির নানক একথা বলেন।

জাহাঙ্গীর কবির নানক বলেন, এক যুগের বেশি সময় ধরে আওয়ামী লীগ দেশ পরিচালনার দায়িত্বে। দীর্ঘদিন ক্ষমতায় থাকার ফলে, সুযোগ-সন্ধানী হাইব্রিডরা আওয়ামী লীগকে টার্গেট করেছে। অনেক অনুপ্রবেশকারী দলে ঢুকেছে। এই বাস্তবতা অস্বীকার করার কোন উপায় নাই। তিনি বলেন, এই সুবিধাবাদী সুযোগ সন্ধানী অনুপ্রবেশকারীরাই আওয়ামী লীগের জন্য বড় মাথাব্যথার কারণ। এরাই বিভিন্নভাবে নানা অপকর্ম করছে। এদের কারণে দলের বদনাম হয়। আর এজন্যই আওয়ামী লীগ সভাপতি অনুপ্রবেশকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করেছেন। অনুপ্রবেশকারীদের চিহিৃত করে তাদের দল থেকে বের করে দেয়ার সিদ্ধান্ত নিয়েছেন। এ ব্যাপারে সুনির্দিষ্ট নির্দেশনাও তিনি দিয়েছেন। 

আওয়ামী লীগের এই প্রেসিডিয়াম সদস্য বলেন, একথা আমাকে স্বীকার করতেই হবে যে, নেত্রীর নির্দেশনা আমরা বাস্তবায়ন করতে পারিনি। এই ব্যর্থতার দায় আমাদের।  জাহাঙ্গীর কবির নানক বলেন,`অনুপ্রবেশকারীদের বিরুদ্ধে` আমাদের কঠোর অবস্থান নিতেই হবে। তাদের প্রতিহত করতে হবে। তিনি বলেন, উপনির্বাচনে মনোনয়নের মাধ্যমে আওয়ামী লীগ সভাপতি অনুপ্রবেশকারীদের বিরুদ্ধে সুস্পষ্ট অবস্থান ঘোষণা করেছেন। এই নির্দেশনা বাস্তবায়ন করার দায়িত্ব আমাদের।

জাহাঙ্গীর কবির নানক বলেন, আমরা তৃণমূলের আওয়ামী লীগকে সংগঠিত করার উদ্যোগ নিয়েছি। এই পুনর্গঠনের মাধ্যমে আওয়ামী লীগের সব আপদ এবং উপদ্রব বিদায় করা হবে। জাতির পিতার আদর্শ যারা অনুসরণ করবে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রকৃত সৈনিক যারা তারাই আওয়ামী লীগে থাকবে। আওয়ামী লীগের এই নেতা বলেন, আদর্শ ভিত্তিক সংগঠন জন্যই এই বছরেও আওয়ামী লীগ সজীব, উজ্জল এবং জনগণের কাছের সংগঠন হিসেবে আদৃত এবং জনপ্রিয়।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭