কালার ইনসাইড

অনলাইন হয়রানির বিরুদ্ধে তারকারা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 18/06/2021


Thumbnail

`স্টপ সাইবারবুলিং ডে` উপলক্ষে সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম `পাঁচফোড়ন` কন্টেন্ট মেকিং টিমের উদ্যোগে দেশদিন ব্যাপি একটি ক্যাম্পেইন শুরু করা হয়েছে। উল্লেখ্য, প্রতি বছর জুন মাসের তৃতীয় শুক্রবার দিবসটি বিশ্বব্যাপী পালিত হয়ে আসছে। ক্যাম্পেইনটির সার্বিক সহযোগিতায় রয়েছে ইউএনডিপি বাংলাদেশ। 

পাঁচফোড়নের পক্ষ থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ৯ জুন বুধবার রাত নয়টায় ইউএনডিপি এবং পাঁচফোড়নের ইউটিউব চ্যানেল ও ফেসবুক পেইজে অভিনেতা চঞ্চল চৌধুরীর একটি ভিডিও বার্তা প্রকাশের মাধ্যমে ক্যাম্পেইনটির উদ্বোধন করা হয়। এই ক্যাম্পেইনটির মাধ্যমে অনলাইনে মিডিয়া তারকাসহ যে কারো বিরুদ্ধে হয়রানিমূলক আচরণ বন্ধে সচেতনতা এবং যে কোন হয়রানির বিরুদ্ধে চুপ না থেকে প্রতিবাদ করায় উৎসাহিত করে তোলা হচ্ছে।   

পাঁচফোড়ন ও ইউএনডিপি`র যৌথ উদ্যোগের এই ক্যাম্পেইনে চঞ্চল চৌধুরী ছাড়াও আরো যুক্ত আছেন কণ্ঠশিল্পী ও অভিনেতা পার্থ বড়ুয়া, অভিনেত্রী রাফায়াত রশিদ মিথিলা, আশনা হাবিব ভাবনা, মুমতাহিনা চৌধুরী টয়া, বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটার জাহানারা আলম, বাংলাদেশের প্রথম ট্রান্সজেন্ডার সংবাদপাঠিকা তাসনুভা আনান শিশির, কার্টুনিস্ট মোরশেদ মিশু, লেখক সাদাত হোসাইন ও কন্টেন্ট ক্রিয়েটর মাশরুর ইনান (কিটো ভাই) সহ আরো অনেকে।    

পাঁচফোড়ন ও ইউএনডিপি`র ইউটিউব চ্যানেল, ফেসবুক পেইজ, ইন্সটাগ্রাম একাউন্ট থেকে বিভিন্ন তারকাদের তিক্ত অভিজ্ঞতা এবং হয়রানির বিরুদ্ধে তাদের প্রতিবাদী `রেসপন্স` ভিডিও ক্যাম্পেইনের পুরো সময় জুড়ে প্রচার করা হবে। সাধারণ মানুষেরাও এই ক্যাম্পেইনে অংশগ্রহণ করছে #MYRESPONSE ব্যবহার করে।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭