ইনসাইড বাংলাদেশ

ভারতের ডেল্টা ধরন আমাদের দেশে চলে এসেছে: স্বাস্থ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 18/06/2021


Thumbnail

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, ভারতের ডেল্টা ধরন আমাদের দেশে চলে এসেছে। ডেল্টা ধরনের সংক্রমণ ক্ষমতা ৫০ শতাংশের বেশি রয়েছে। কাজেই এই সময়টা আমাদের স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।

শুক্রবার (১৮ জুন) দুপুরে মানিকগঞ্জ সদর উপজেলার গড়াপাড়া এলাকায় নিজ বাসভবনে স্থানীয় জনপ্রতিনিধিদের সঙ্গে মতবিনিময়কালে স্বাস্থ্যমন্ত্রী এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, দেশে পুনরায় টিকাপ্রদান কর্মসূচি চালু করতে পারিনি। চীন ও রাশিয়ার কাছ থেকে টিকা পাব এবং চুক্তি অনুযায়ী ভারতে কাছ থেকেও টিকা পাব। আমারা আশা করছি খুব শিগগির টিকা পেয়ে যাব। টিকা নেওয়ার সঙ্গে সঙ্গেই একজন মানুষ করোনা থেকে সুরক্ষা হয় না। তারও এক মাস সময় লাগে।

সভায় মানিকগঞ্জ সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ইসরাফিল হোসেন, সাধারণ সম্পাদক আফসার উদ্দিন সরকার, সাটুরিয়া আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আফাজ উদ্দিন, বালিয়াটি ইউপি চেয়ারম্যান রুহুল আমীন, ধানকোড়া ইউপি চেয়ারম্যান আব্দুল রউফ, সাটুরিয়া ইউপি চেয়ারম্যান আনোয়ার হোসেন পিন্টু, তিল্লি ইউপি চেয়ারমান মোরসালিন বাবু প্রমুখ উপস্থিত ছিলেন।

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেন, রাজশাহী, চাঁপাইনবাবগঞ্জ, রংপুর, খুলনা, সাতক্ষীরা, নঁওগা এসব জেলায় করোনা সংক্রমণ বৃদ্ধি পাচ্ছে। কোনো কোনো জেলায় করোনা সংক্রমণ হার ৩০-৪০ শতাংশ হয়ে গেছে। এদিকে নোয়াখালী ও রাজবাড়ীতেও করোনা সংক্রমণ বাড়ছে।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭