কালার ইনসাইড

নীনাকে রাত কাটানোর প্রস্তাব দিয়েছিলেন পরিচালক

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 18/06/2021


Thumbnail

শুভ মঙ্গল জাদা সাবধান, বাধাই হো, মূলকের মত সিনেমায় অভিনয় করা বলিউডের বিখ্যাত অভিনেত্রী নীনা গুপ্তা। ৬২ বছরের এই অভিনেত্রী তার নিজের লেখা বই ‘সাচ কাহু তো’তে তার অভিনয় জীবনের শুরুর একটি ঘটনা বলতে গিয়ে বলেন, কাজের জন্য একবার এক পরিচালক তাকে হোটেলে রাত কাটানোর প্রস্তাব দিয়েছিলো।

বলিউডের রাজনীতি ,কাস্টিং কাউচ, এর মত বিষয় নিয়ে এই অভিনেত্রী তার বইয়ে বিশদভাবে তুলে ধরেছেন। 

একবার এক পরিচালকের সঙ্গে মুম্বাইয়ের নামী হোটেলে দেখা করতে গিয়েছিলেন নীনা গুপ্ত। একটি ছবিতে চরিত্রের জন্য কথা বলতে অভিনেত্রীকে নিজের ঘরে ডেকে পাঠিয়েছিলেন দক্ষিণী ইন্ডাস্ট্রির সেই নামী পরিচালক। নায়িকার বান্ধবীর চরিত্রে নীনাকে কাজ করার প্রস্তাব দিয়েছিলেন তিনি। কথা শেষের পর ঘর থেকে বেরোতে যাচ্ছিলেন নীনা। কিন্তু থমকে যেতে হল তাঁকে। পরিচালকে প্রশ্ন, “কোথায় যাচ্ছেন? আপনি এখানে আজকের রাতটা কাটাবেন না?”

পরিচালকের প্রশ্নে হতবাক হয়েছিলেন নীনা। তড়িঘড়ি বেরিয়ে এসেছিলেন সেখান থেকে। পরবর্তী সময় নিজের ‘বোকামি’ বুঝেছেন অভিনেত্রী। এক সাক্ষাৎকারে জানিয়েছেন, কাজের আশায় সাতপাঁচ না ভেবেই সোজা হোটেলের ঘরে উপস্থিত হয়েছিলেন তিনি। তাঁর কথায়, “এ রকম সময়ে খুব সতর্ক থাকা উচিত। আমার ওই পরিচালককে হোটেলের লবিতে ডেকে পাঠানো উচিত ছিল। কিন্তু কাজ পাওয়ার জন্য আমি মরিয়া ছিলাম। ভেবেছিলাম, পরিচালককে নীচে ডেকে পাঠালে তাঁর খারাপ লাগতে পারে।”



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭