ইনসাইড ওয়েদার

ঢাকাসহ চার বিভাগে ভারী বৃষ্টির সম্ভাবনা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 19/06/2021


Thumbnail

ঢাকা, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের কোথাও কোথাও ভারী থেকে অতি ভারী বর্ষণের সম্ভাবনা রয়েছে। এছাড়া আজ শনিবার সন্ধ্যা পর্যন্ত দেশের অনেক জায়গায় মাঝারি থেকে ভারী বৃষ্টিপাত হতে পারে বলে আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে।

রাজশাহী, ঢাকা, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের অধিকাংশ জায়গায় এবং রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অনেক জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। 

তবে পরবর্তী ৪৮ ঘণ্টায় সারা দেশে বৃষ্টিপাতের প্রবণতা হ্রাস পেতে পারে। আর প্রায় অপরিবর্তিত থাকতে পারে দিন ও রাতের তাপমাত্রা। অন্যদিকে বর্ধিত পাঁচ দিনের আবহাওয়ার উল্লেখযোগ্য কোনো পরিবর্তনের সম্ভাবনা নেই।

এছাড়া, মৌসুমি বায়ুর অক্ষের বাড়তি অংশ উত্তর প্রদেশ, বিহার, পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের মধ্যাঞ্চল হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত হয়েছে। এর একটি বাড়তি অংশ উত্তর বঙ্গোপসাগরে অবস্থান করছে। মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে মাঝারি অবস্থায় রয়েছে। দেশের সকল সমুদ্র বন্দর থেকে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত নামিয়ে নিতে বলা হয়েছে।

গতকাল শুক্রবার দেশে সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে, শ্রীমঙ্গলে ৩৩ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। আর সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে যশোরে ২৩ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। এ দিন ঢাকায় সর্বোচ্চ ৩১ ও সর্বনিম্ন ২৪ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়।

শুক্রবার সন্ধ্যা ছয়টা পর্যন্ত আগের ২৪ ঘণ্টায় উল্লেখযোগ্য বৃষ্টিপাত হয়েছে সীতাকুণ্ডে ১২৫, সন্দীপে ১০৬, চট্টগ্রামে ৯২, টেকনাফে ৮১, ভোলা, মাইজদী কোর্ট ও চাঁদপুরে ৭৪, ফরিদপুরে ৬৩, ফেনীতে ৫৯ এবং ঢাকায় ৩৮ মিলিমিটার।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭