ইনসাইড গ্রাউন্ড

বিশ্বচ্যাম্পিয়নদের রুখে দিলো হাঙ্গেরি

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 19/06/2021


Thumbnail

২০১৮ সালের বিশ্বকাপ চ্যাম্পিয়ন ফ্রান্সকে ১-১ গোলে রুখে দিয়েছে হাঙ্গেরি। প্রথমার্ধে ১-০ তে এগিয়ে থেকে বিরতিতে যায় হাঙ্গেরি। তবে দ্বিতীয়ার্ধের শুরু থেকেই আক্রমণাত্মক খেলা খেলতে থাকে ফ্রান্স। আর তাতে ফলও পেয়ে যায়। ৬৬ মিনিটে গ্রিসম্যান সমতায় ফেরায় ফ্রান্সকে। তবে পরবর্তীতে আর কোন গোল করতে না পারলে ১ পয়েন্ট নিয়েই মাঠ ছাড়ে দুই দল।

টুর্নামেন্টের প্রথম ম্যাচে হাঙ্গেরি পর্তুগালের কাছে হেরেছিল ৩-০ ব্যবধানে। অন্যদিকে জার্মানিকে ১-০ গোলে হারে ফ্রান্সের কাছে।  

ম্যাচ শুরুর আগে কে ভেবেছিল ফ্রান্সকে ধরা দিবে হাঙ্গেরি? আসলে বিশ্ব আসরের ম্যাচগুলোই এমন। যেখানে সবাই ধরে রেখেছিল পর্তুগালের কাছে যেমন নামাকি-চুবানি খেলেছে হাঙ্গেরি ঠিক তেমনই অবস্থা হবে আজও। তবে সবাইকে চমক দিয়ে ম্যাচের শুরু থেকেই দারুণ খেলতে থাকে হাঙ্গেরি। আর প্রথমার্ধে ফ্রান্স খেলা গুছানোর আগেই খেয়ে বসে গোল। প্রথমার্ধের অতিরিক্ত সময়ে ফিওলার গোলে এগিয়ে থেক বিরতিতে যায় হাঙ্গেরি। 

তবে সবার আশা ছিল দ্বিতীয়ার্ধে ফ্রান্স খেলাটা নিজেদের করে নিয়ে ম্যাচ জিতবে। তবে খেলাটা নিজেদের করেছে ঠিকই, তবে এক গোলের বেশি দিতে পারেনি। ফলে এবারের ইউরো আসরে এক প্রকার অঘটনই হল ম্যাচটি। 

ফ্রান্সের পরের ম্যাচ গতবারের ইউরো চ্যাম্পিয়ন পর্তুগালের সাথে, অন্য ম্যাচে হাঙ্গেরি লড়বে জার্মানির সাথে। 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭