ইনসাইড বাংলাদেশ

১০০ মানুষকে কামড়িয়েছে একটি মাত্র কুকুর!

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 24/06/2021


Thumbnail

কৃষক মিজানুর রহমান সন্ধ্যায় বাড়ি থেকে বের হয়ে বাজারের দিকে যাচ্ছিলেন। কোন প্রকার শব্দ না করে কোথা থেকে দৌড়ে এসে পিছন থেকে আক্রমণ করে বসে কালো রঙের একটি কুকুর। কোন কিছু বুঝে ওঠার আগেই ডান পায়ে দাঁত বসিয়ে চলে যায়। এমন করে হুট হাট গত এক মাসে বৃদ্ধ, শিশু, পথচারীদের কামড়িয়েছে একটি পাগলা কুকুর।

এমন ঘটনার পর সিরাজগঞ্জের কাজিপুর উপজেলার চালিতাডাঙ্গা ইউনিয়নের হাটশিরা পশ্চিমপাড়া এলাকায় চলছে `কুকুর আতঙ্ক`।

হাটশিরা পশ্চিম পাড়া গ্রামের শাহজামাল জানান, কুকুরটি সন্ধ্যার পর থেকে নয়টার মধ্যেই মানুষকে বেশি হামলা করে। বিশেষ করে নামাজে যাওয়ার সময়। কিছুদিন আগে তাকে মেরে ফেলার জন্য লোকজন লাঠিসোঁটা নিয়ে প্রস্তুতি নিয়েছিলো। কিন্তু দৌড়ে কুকুরটি পালিয়ে যায়।

সরেজমিন গিয়ে জানা যায়, বছর তিনেক আগেও একটি কুকুর এভাবে মানুষকে কামড়িয়েছিল। সেই কুকুরটি মেরে ফেলে গ্রামবাসী। সম্প্রতি আরো একটি বেওয়ারিশ কুকুর প্রতিদিনই কাউকে না কাউকে কামড়াচ্ছে।

মুদি দোকানী আব্দুস সালাম বলেন, ওই কুকুরটি আমাকেসহ আরো গত এক মাসে কমপক্ষে ১০০ জনকে কামড়িয়েছে। তাকে মেরে ফেলার চেষ্টা করেও আমরা ব্যর্থ হয়েছি।

চালিতাডাঙ্গা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আতিকুর রহমান মুকুল বলেন, বিষয়টি জেনেছি। ইউএনও স্যারের সঙ্গে কথা বলে উপজেলা ফায়ার সার্ভিসকে দিয়ে কুকুরটিকে মেরে ফেলার ব্যবস্থা নেওয়া হচ্ছে।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭