ইনসাইড বাংলাদেশ

সিরাজগঞ্জে গ্রাম পুলিশের চাকরিতে ৩ লাখ টাকা ঘুষ!

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 24/06/2021


Thumbnail

সিরাজগঞ্জের চৌহালী উপজেলায় দু’জন গ্রাম পুলিশ নিয়োগে ঘুষ নেওয়ার অভিযোগ উঠেছে সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যানদের বিরুদ্ধে। পোষ্য কোটা না মেনে টাকার বিনিময়ে পছন্দের প্রার্থীকে নিয়োগ দেওয়া হয়েছে বলে বঞ্চিতরা অভিযোগ করেছেন।
 
বৃহস্পতিবার (২৪ জুন) সিরাজগঞ্জ জেলা প্রশাসক (ডিসি) বরাবর পৃথক লিখিত অভিযোগ করেছেন দু’জন নিয়োগ প্রার্থী।

এরা হলেন- চৌহালীর খাষ কাউলিয়া মধ্য জোতপাড়া গ্রামের মোহাম্মদ আলী ও ঘোরজান ইউনিয়নের দক্ষিণ তেঘড়ি গ্রামের আব্দুল মজিদ। অভিযোগকারীরা উভয়ে চাকরিরত অবস্থায় মারা যাওয়া গ্রাম পুলিশের সন্তান।

লিখিত অভিযোগে মোহাম্মদ আলী জানান, তার বাবা হারুন-অর-রশিদ খাষ কাউলিয়া ইউনিয়নে গ্রাম পুলিশের চাকরি করতেন। ২০২০ সালে চাকরি করা অবস্থাতেই মারা যান তিনি। বাবার মৃত্যুর পর টানা এক বছর বিনা বেতনে চাকরি করেছেন তিনি। এ অবস্থায় গ্রাম পুলিশ নিয়োগ বিজ্ঞপ্তি দিলে আবেদন করেন তিনি। বুধবার (২৩ জুন) তিনি লিখিত ও মৌখিক পরীক্ষায় অংশ নেন। কিন্তু অদৃশ্য কারণে ইউএনও অফিসে মাস্টাররোলে কাজ করা আব্দুর রহিমকে নিয়োগ দেওয়া হয়েছে।

মোহাম্মদ আলী অভিযোগ করে বলেন, আব্দুর রহিম আড়াই লাখ টাকা দিয়ে গ্রাম পুলিশের চাকরি পেয়েছেন। আমার কাছেও টাকা চাওয়া হয়েছিল। কিন্তু দিতে পারিনি। এ জন্যই আমার চাকরি হয়নি।

অপর একটি অভিযোগে দক্ষিণ তেঘরি গ্রামের আব্দুল মজিদ জানান, ঘোড়জান ইউনিয়নে গ্রাম পুলিশে চাকরিরত অবস্থায় গত বছর মারা যান তার বাবা আব্দুস সালাম। এরপর ওই পদে চেয়ারম্যান রমজান আলী তাকেই নিয়োগ দেওয়ার প্রতিশ্রুতি দেন। এ জন্য তাকে দেড় লাখ টাকাও দিয়েছিলেন আব্দুল মজিদ। এ পদে তিনি ও তার স্ত্রী দু’জনেই আবেদন করেন। কিন্তু বুধবার (২৩ জুন) পরীক্ষা শেষে তাদের কাউকে নিয়োগ না দিয়ে নাসির উদ্দিন নামে অন্য এক জনকে নিয়োগ দেওয়া হয়েছে।

আব্দুল মজিদ বলেন, প্রার্থী নাসির উদ্দিনের কাছে তিন লাখ টাকা ঘুষ নিয়ে এই নিয়োগ দিয়েছেন ইউপি চেয়ারম্যান রমজান আলী।

এ বিষয়ে জানতে খাষ কাউলিয়া ইউপি চেয়ারম্যান শহিদুর রহমান শহিদ এবং ঘোড়জান ইউপি চেয়ারম্যান রমজান আলীকে একাধিকবার কল করলেও তারা রিসিভ করেননি।

চৌহালী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আফসানা ইয়াসমিন বলেন, আবেদনকারীদের শারীরিক পরীক্ষা, লিখিত ও ভাইবা পরীক্ষা নেওয়ার পর রেজাল্টের ভিত্তিতে নিয়োগ দেওয়া হয়েছে। চেয়ারম্যানরা কারও কাছে টাকা নিয়েছেন কি-না তদন্ত করে দেখে ব্যবস্থা নেওয়া হবে।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭