ইনসাইড ওয়েদার

আজ দেশের কোথাও কোথাও হতে পারে অতি ভারী বর্ষণ 

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 08/07/2021


Thumbnail

দেশে আজ বৃহস্পতিবার (০৮ জুলাই) কোথাও কোথাও অতি ভারী বর্ষণ হতে পারে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। তবে চলমান বৃষ্টিপাতের প্রবণতা কাল ও পরশু হ্রাস পেতে পারে। 

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় এবং রংপুর, রাজশাহী, ময়মনসিংহ ও ঢাকা বিভাগের অনেক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে অতি ভারী বর্ষণ হতে পারে। কাল ও পরশু বৃষ্টিপাতের প্রবণতা হ্রাস পেতে পারে। পরবর্তী পাঁচ দিনের আবহাওয়া অবস্থায় সামান্য পরিবর্তন আসতে পারে। 

গতকাল বুধবার (০৭ জুলাই) সন্ধ্যা ছয়টা পর্যন্ত আগের ২৪ ঘণ্টায় সর্বোচ্চ বৃষ্টিপাত হয় সিলেটে ১৫৩ মিলিমিটার। এ সময়ে উল্লেখযোগ্য বৃষ্টিপাতের মধ্যে রয়েছে সন্দীপে ১০৯, খুলনায় ১০৪, সীতাকুণ্ডে ৮৩, নেত্রকোনায় ৬৬, কুতুবদিয়ায় ৬৩, চাঁদপুরে ৬০, ময়মনসিংহে ৫৫ ও কক্সবাজারে ৫৪ মিলিমিটার। ঢাকায় এ সময়ে বৃষ্টিপাতের পরিমাণ ছিল ছয় মিলিমিটার।

আবহাওয়ার সিনপটিক অবস্থায় বলা হয়, মৌসুমি বায়ুর অক্ষের বাড়তি অংশ উত্তর প্রদেশ, বিহার, পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের মধ্যাঞ্চল হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। এর একটি বাড়তি অংশ উত্তর বঙ্গোপসাগরে অবস্থান করছে। 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭