ইনসাইড ওয়েদার

ময়মনসিংহ ও রংপুর বিভাগে বৃষ্টি বেশি হতে পারে

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 18/07/2021


Thumbnail

রংপুর, চট্টগ্রাম ও ময়মনসিংহ বিভাগে বৃষ্টি ছিল বেশি। এই বিভাগগুলোর কোথাও কোথাও ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা আছে বলে আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাস বলছে।

এ ব্যাপারে আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ শাহিনুল ইসলাম বলেন, মৌসুমি বায়ু শক্তিশালী হয়ে ওঠায় বৃষ্টি বেড়েছে। আগামী কয়েক দিন ময়মনসিংহ ও রংপুর বিভাগে বৃষ্টি বেশি হতে পারে। অন্য এলাকাগুলোতে বৃষ্টি হবে, তবে অঝোর ধারায় বৃষ্টির সম্ভাবনা কম।

এদিকে আবহাওয়া অধিদপ্তরের দীর্ঘমেয়াদি পূর্বাভাস বলছে, চলতি মাসের বাকি সময়জুড়ে মৌসুমি বায়ু মাঝারি মাত্রায় শক্তিশালী থাকবে। তবে মাসের শেষ দিকে বৃষ্টি বেড়ে যেতে পারে। দেশের অনেক এলাকায় ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা আছে। ওই সময়ে দেশের উত্তরাঞ্চলে বন্যা শুরু হতে পারে।

আজ রোববার বৃষ্টির সঙ্গে দমকা হাওয়া বয়ে যেতে পারে। তবে সবচেয়ে বেশি বৃষ্টি হতে পারে রংপুর বিভাগ। দেশের উজানে ভারতের পশ্চিমবঙ্গ, আসাম ও মেঘালয়ে বৃষ্টি অনেক বেশি হতে পারে। ফলে সেখান থেকে বৃষ্টির পানি ঢল হয়ে তিস্তা ও ব্রহ্মপুত্র নদ দিয়ে বাংলাদেশের উত্তরাঞ্চলের জেলাগুলোতে প্রবেশ করতে পারে। ফলে ওই দুই নদ-নদীর অববাহিকার নিম্নাঞ্চল প্লাবিত হতে পারে।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭