ওয়ার্ল্ড ইনসাইড

ইসরায়েলি জঙ্গিবিমান থেকে নিক্ষিপ্ত ৮ ক্ষেপণাস্ত্রের ৭টিই ধ্বংস করেছে সিরিয়া

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 21/07/2021


Thumbnail

সিরিয়ার উত্তর-পশ্চিমাঞ্চলীয় আলেপ্পো প্রদেশে সম্প্রতি ইসরায়েলি যুদ্ধবিমান থেকে নিক্ষিপ্ত আটটি ক্ষেপণাস্ত্রের সাতটিই ভূপাতিত করতে সক্ষম হয়েছে সিরিয়ার আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা। অন্য ক্ষেপণাস্ত্রটি একটি গবেষণাগারে আঘাত হানে।

সোমবার (১৯ জুলাই) এই ক্ষেপণাস্ত্র হামলার ঘটনা ঘটেছে বলে খবর নিশ্চিত করেছে রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়।

মন্ত্রণালয়ের পদস্থ কর্মকর্তা রিয়ার অ্যাডমিরাল ভাদিম কুলিত বলেছেন, সোমবার চারটি ইসরায়েলি এফ-১৬ জঙ্গিবিমান আলেপ্পো শহরের দক্ষিণ-পূর্ব অংশের কিছু স্থাপনা লক্ষ্য করে আটটি ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করে। এসময় সিরিয়ার সেনাবাহিনী রাশিয়ার সরবরাহ করা আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা ‘পান্তসির-এস’ ও ‘বাক-এমটু’ ব্যবহার করে সাতটি ক্ষেপণাস্ত্র আকাশেই ধ্বংস করে দেয়।

রাশিয়ার এই প্রতিরক্ষা কর্মকর্তা জানান, অষ্টম ক্ষেপণাস্ত্রটি আলেপ্পোর শহরতলীতে অবস্থিত আল-সাফিরা এলাকার একটি বিজ্ঞান গবেষণা কেন্দ্র ভবনে আঘাত হানে। ফলে ভবনটি ক্ষতিগ্রস্ত হয়।

সিরিয়ার সরকারি বার্তা সংস্থা সানা বলেছে, সেদেশের আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা ইসরায়েলি আগ্রাসনে নিক্ষিপ্ত ‘বেশিরভাগ ক্ষেপণাস্ত্র’ ভূপাতিত করেছে। সিরিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয় মঙ্গলবার এ ধরনের আগ্রাসনের পুনরাবৃত্তির ব্যাপারে তেল আবিবকে হুঁশিয়ার করে দিয়েছে।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭