ওয়ার্ল্ড ইনসাইড

কচ্ছপ যৌতুক না পেয়ে বিয়ে ভাঙল পাত্রপক্ষ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 24/07/2021


Thumbnail

ভারতের মহারাষ্ট্রে ২১টি নখওয়ালা একজাতের বিরল কচ্ছপ যৌতুক হিসেবে না পেয়ে বিয়ে ভেঙে দিয়েছে পাত্রপক্ষ। যৌতুকের তালিকায় একটি কালো রঙের ল্যাব্রাডরও ছিল।

বিয়েতে যৌতুক হিসেবে নগদ ১২ লাখ টাকার পাশাপাশি সোনার গয়নার চেয়েছিল পাত্রপক্ষ। পাত্রীপক্ষ সেটি পূরণ করলেও পাত্রপক্ষের চাহিদার শেষ নেই। কচ্ছপ যোগাড় করে দিতে না পারায়বিয়ে ভেঙে দিয়ে পাত্রপক্ষ প্রাপ্ত পণের টাকাও ফেরত দেয়নি। ফলে তাদের বিরুদ্ধে মামলা করেছে পাত্রীপক্ষ।

গত মঙ্গলবার (২০ জুলাই) ভারতীয় সেনাবাহিনীর এক সদস্য এবং তার পরিবারের পাঁচ জনের বিরুদ্ধে ওসমানপুরা থানায় এফআইআর করা হয়েছে। চলতি বছরের ফেব্রুয়ারিতে ওই সেনা সদস্যের বিয়ের পাকা কথা হয়েছিল। পাত্রীপক্ষের অভিযোগ, পাকা কথার আগে‌ই ২ লাখ টাকা-সহ ১০ গ্রাম সোনা পণ দেওয়া হয়েছিল পাত্রপক্ষকে। পাকা কথার পর দাবি ছিল আরও ১০ লাখ টাকা।

এমনকি, ১০ লাখ টাকার বদলে পাত্রীকে সরকারি চাকরির প্রতিশ্রুতিও দিয়েছিল ওই সেনা সদস্যের পরিবার। অভিযোগ, সে টাকা দিলে পাত্রীর সরকারি চাকরি তো দূরে থাক, পণের দাবি দিনের পর দিন বেড়েই গিয়েছিল। এবার বিরল প্রজাতির কচ্ছপ, ল্যাব্রাডরের সঙ্গে বৌদ্ধমূর্তি এবং দামি ল্যাম্প স্ট্যান্ডের দাবি করে পাত্রপক্ষ।

প্রসঙ্গত, ২১টি নখওয়ালা ওই বিরল প্রজাতি কচ্ছপ ভাগ্যবদল করতে পারে বলে অনেকের বিশ্বাস। তবে কোনো ভাবেই সে কচ্ছপ খুঁজে পায়নি পাত্রীপক্ষ। যার জেরে বিয়ে ভেঙে দেয় পাত্রপক্ষ। তবে পণের টাকা বা সোনার কিছুই ফেরত দিতে রাজি নয় তারা। এরপরই পুলিশে যায় পাত্রীর পরিবার।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭