ইনসাইড গ্রাউন্ড

স্বপ্নের অলিম্পিক ছাড়লেন প্রতিপক্ষ ইসরায়েল বলে

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 24/07/2021


Thumbnail

কোনো ইসরায়েলির সঙ্গে খেলার চেয়ে অলিম্পিক থেকে সরে দাঁড়ানোই শ্রেয় মনে হয়েছে নুরিনের কাছে। তাই অলিম্পিক থেকে সরে দাঁড়ালেন আলজেরিয়ান জুডোকা ফেথি নুরিন। এই সিদ্ধান্তের জন্য নুরিন এবং তার কোচ আমের বেন ইয়াকলিফ শাস্তি পেয়েছেন। অলিম্পিক থেকে তাদের নাম প্রত্যাহার করা হয়েছে এবং তাদেরকে দেশে ফেরত পাঠানোর প্রক্রিয়া চলছে। যে কোন অ্যাথলেটেরই স্বপ্নের জায়গা বিশ্বের সবচেয়ে বড় ক্রীড়াযজ্ঞ অলিম্পিক কিন্ত ইসরায়েলি প্রতিপক্ষের বিপক্ষে খেলতে হবে বলে চলতি টোকিও অলিম্পিক থেকে নাম প্রত্যাহার করে নিয়েছেন এই অ্যাথলেট এবং তার কোচ। 

ফেথি নুরিন আলজেরিয়ান এক টেলিভিশনে দেয়া সাক্ষাৎকারে তিনি বলেন, ‘আমরা অলিম্পিকে আসতে অনেক কষ্ট করেছি। কিন্তু ফিলিস্তিনের ব্যাপারটা সব কিছুর ওপরে।’ শিষ্যের এমন সিদ্ধান্তে সমর্থন জানিয়েছেন তার কোচ বেনিখালেফও। তিনি বলেন, ‘ড্রটা আমাদের জন্য দুর্ভাগ্যজনক ছিল। আমরা ইসরায়েলি প্রতিপক্ষ পেলাম এবং এজন্যই আমাদের সরে যেতে হলো। আমরা সঠিক সিদ্ধান্ত নিয়েছি।’

তবে নুরিন এবারই প্রথম বারের মত সরে যাননি, এর আগেও দুই বছর আগে টোকিওতেই ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপ থেকে এই জুডোকা সরে দাঁড়িয়েছিলেন ইসরায়েলি প্রতিপক্ষকে এড়িয়ে যেতে। ফিলিস্তিনে ইসরায়েলি বাহিনীর দখলদারিত্বের প্রতিবাদ জানিয়ে মিশর এবং ইরানের অ্যাথলেটদেরও সরে যাওয়ার নজির আছে।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭