ইনসাইড বাংলাদেশ

দক্ষিণ আফ্রিকায় এক বাংলাদেশিকে হত্যার অভিযোগে ৩ কৃষ্ণাঙ্গ যুবক আটক

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 25/07/2021


Thumbnail

নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার সন্তান দক্ষিণ আফ্রিকা প্রবাসী বোরহান উদ্দিন মানিক (৪৮) নামে এক বাংলাদেশি ব্যবসায়ীকে গলায় কাপড় পেঁচিয়ে শ্বাসরোধে হত্যা করেছে সন্ত্রাসীরা।

শনিবার (২৪ জুলাই) স্থানীয় সময় দুপুরে দক্ষিণ আফ্রিকার পুমালাঙ্গা প্রদেশের ইরমেলোর পার্শ্ববর্তী শহর আমাসপোর্ট এলাকায় এ হত্যার ঘটনা ঘটে।

নিহত বোরহান উদ্দিন মানিক নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার জিরতলী ইউনিয়নের ফাজিলপুর এলাকার মৃত হাবিবুর রহমানের ছেলে। তিনি ২০১২ সালে দক্ষিণ আফ্রিকায় যান।

আমাসপোর্ট এলাকায় বসবাসকারী বাংলাদেশি নাগরিক রাজিব ভূঁইয়া জানান, শনিবার দুপুর ২টার দিকে শীতের তীব্রতায় মানিক দোকানের সামনে রোদে দাঁড়িয়ে ছিলেন। এসময় কয়েকজন সশস্ত্র কৃষ্ণাঙ্গ সন্ত্রাসী মানিককে ছুরি দিয়ে জিম্মি করে দোকানে ঢোকেন। ডাকাতি করার সময় মানিককে গলায় কাপড় পেঁচিয়ে শ্বাসরোধ করে তারা।  

পরে অন্য বাংলাদেশিরা খবর পেয়ে তাকে উদ্ধার করে স্থানীয় সরকারি হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। এ ঘটনায় জড়িত তিন কৃষ্ণাঙ্গকে আটক করেছে পুলিশ।

তিনি আরো জানান, মানিক কয়েক মাস ধরে দেশে যাওয়ার জন্য দোকান বিক্রি করতে চাইছিলেন। কিন্তু তিনি দোকান বিক্রি করতে পারেননি। তার মরদেহ দেশে পাঠানোর প্রক্রিয়া চলছে।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭