ইনসাইড টক

‘আমরা আত্মহননের পথে এগিয়ে যাচ্ছি’

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 29/07/2021


Thumbnail

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক বলেছেন, বারবার আমাদের পার্টির সভাপতি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা অনুপ্রবেশকারীদের সম্পর্কে সতর্ক করেছেন। কিন্তু তারপরও সতর্কতা আমরা অবলম্বন করতে ব্যর্থ হচ্ছি। সত্যিকার অর্থে এটা দুঃখজনক এবং দুর্ভাগ্যজনক। আমরা আত্মহননের পথে এগিয়ে যাচ্ছি বলে আমি মনে করি। এই আত্মহননকে রুখতে হলে আমাদের সকলকেই সজাগ দৃষ্টি রাখতে হবে এবং সক্রিয় পদক্ষেপ নিতে হবে। এরা কোন ফাঁকফোকর দিয়ে ঢুকতেছে সেই ফাঁকফোকর গুলোকে চিহ্নিত করা এবং সে ফাঁকফোকর গুলোকে বন্ধ করে দিতে হবে। যারা এদেরকে ঢুকায় তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করতে হবে।

আওয়ামী লীগে অনুপ্রবেশকারীদের উপস্থিতি, তাদের সৃষ্ট বিতর্কিত কর্মকাণ্ড ইত্যাদি বিষয় নিয়ে বাংলা ইনসাইডারের সঙ্গে একান্ত আলাপচারিতায় এসব কথা বলেছেন জাহাঙ্গীর কবির নানক

জাহাঙ্গীর কবির নানক বলেন, তাদের চিহ্নিত করতে পারলে তো ফাঁকফোকর বন্ধ হত। যেহেতু চিহ্নিত আমরা করতে পারছি না সেই কারণেই এই ফাঁকফোকর থেকে ভুঁইফোড় অনুপ্রবেশকারীরা ঢুকে পড়ছে। এই অনুপ্রবেশ কেন বন্ধ করা যাচ্ছে না বা আমরা পারছি না তার সঠিক জবাব আমি দিতে পারবো না। তবে পারছি না এটাই হলো সত্য, এটাই হলো অপ্রিয় সত্য কথা।

আওয়ামী লীগের তৃণমূলের দুঃসময়ের নেতাকর্মীদের অনেকে বঞ্চিত হচ্ছেন এমন প্রসঙ্গে তিনি বলনে, আমি খুব মারাত্মকভাবে উপলব্ধি করি, অনুভব করে। অবহেলিত দুঃসময়ের নেতাকর্মীদের বুকফাটা কান্না, আর্তনাদ তার আমারও বুকফাটা কান্না আর্তনাদ মিশে আছে।

জাহাঙ্গীর কবির নানক বলেন, আমি জানিনা কোন পদ্ধতিতে সহ-সম্পাদক পদগুলোতে ঢুকেছে। তবে যে সহ-সম্পাদক পদগুলোতে যেখানেই যারা ঢুকে থাকুক না কেন সেই পদের সম্পাদককে এর দায়িত্ব নিতে হবে। আমি ব্যক্তিগতভাবে মনে করি অনুপ্রবেশকারীদের বিরুদ্ধে শুধু সাংগঠনিক ব্যবস্থা না, এদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থাও গ্রহণ করা উচিত। জননেত্রী শেখ হাসিনার নির্দেশ মত আমাদের দলের নিবেদিতপ্রাণ, আদর্শবাদী নেতাকর্মীরা যে মেধা এবং শ্রম দিয়ে জনগণের পাশে দাঁড়ান সবকিছুই এসব ঘটনার কারণে প্রশ্নবিদ্ধ হয়ে যায়।




প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭