ইনসাইড গ্রাউন্ড

সবার শেষে দৌড় শেষ করলেন জহির

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 01/08/2021


Thumbnail

টোকিও অলিম্পিকে ১০০ মিটারের হিটে স্প্রিন্টে কেউ ট্র্যাকে না নামলেও আজ ছেলেদের ৪০০ মিটারে দৌরেছেন এবারের অলিম্পিকে বাংলাদেশের একমাত্র দৌড়বিদ জহির রায়হান। বাংলাদেশ সময় সকাল ৮টা ১ মিনিটে (টোকিওর স্থানীয় সময় বেলা ১১টা ১ মিনিটে) শুরু জহিরের হিট। জহির ৩ নম্বর হিটের ৩ নম্বর লেনে দৌড়েছেন, কিন্ত দৌড়ের হিট শেষ হলেও টেলিভিশনের ক্যামেরায় খুঁজে পাওয়া যাচ্ছিল না বাংলাদেশের অ্যাথলেট জহির রায়হানকে। ৪৪.৮২ সেকেন্ড সময় নিয়ে হিটে প্রথম হয়ে সেমিফাইনালে ওঠেন যুক্তরাষ্ট্রের অ্যাথলেট চেরি। আর ৪৮.২৯ সেকেন্ড সময় নিয়ে আটজনের মধ্যে অষ্টম হয়ে হিট শেষ করলেন দেশের সেরা দৌড়বিদ জহির।

এদিকে নিজের ক্যারিয়ারসেরা টাইমিং করার লক্ষ্য নিয়ে টোকিও গিয়েছিলেন বিকেএসপির অ্যাথলেট জহির। ঢাকা ছাড়ার সময় বলেছিলেন, ‘অলিম্পিকে আমার সেরা টাইমিং টপকে যেতে পারলেই খুশি হব।’ কিন্ত সেটা আর সম্ভব হয়নি। ৪০০ মিটারে জহিরের সেরা টাইমিং ৪৭.৩৪ সেকেন্ড। ২০১৯ সালে ভারতে আমন্ত্রণমূলক অ্যাথলেটিকস চ্যাম্পিয়নশিপে এই টাইমিংয়ে সোনা জেতেন তিনি। অথচ এবার টোকিওতে ০.৯৫ সেকেন্ড পিছিয়ে দৌড়ালেন জহির! 

টোকিও অলিম্পিকে আর্চারি, শুটিং ও সাঁতারের ইভেন্ট থেকে একে একে বিদায় নিয়েছেন বাংলাদেশের সব অ্যাথলেটরা। সর্বশেষ প্রতিযোগী হিসেবে আজ ট্র্যাকে নেমে বিদায় নিলেন অ্যাথলেট জহির রায়হান। 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭