ইনসাইড গ্রাউন্ড

পাকিস্তানি ভক্ত সারিমের ছবি এবার স্থান পেল হংকং মিউজিয়ামে

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 01/08/2021


Thumbnail

হতাশ হয়েও যে জাদুঘরে জায়গা করে নেওয়া যায় তা কে ভেবেছিলো আগে? তবে এবার এই অবাক করা ঘটনাটি ঘটেছে পাকিস্তানের সারিম আখতারের সাথে। ২০১৯ সাল থেকেই তিনি ছিলেন সোশ্যাল মিডিয়ায় তুমুল জনপ্রিয় একজন। সেবারের ওয়ানডে বিশ্বকাপে গ্যালারিতে দাঁড়িয়ে হতাশার এক্সপ্রেশন দিয়ে তিনি বিখ্যাত হয়ে গিয়েছিলেন।

বিশ্বকাপের তার সেই করুণ অভিব্যক্তি পরে হয়ে উঠে মানুষের সাময়িক আনন্দের এক নতুন ঠিকানা। এই ঘটনার পর তার সেই ছবি নিয়ে বানানো হয়েছে লাখো লাখো মিম। সেই মিম তাকে করে তুলে জনপ্রিয়। তবে তার সেই অসহায় মিমটিই এবার জায়গা করে নিয়েছে হংকং মিম মিউজিয়ামে।

হংকংয়ের এই জাদুঘরটি বিশ্বের প্রথম মিম মিউজিয়াম। সেখানে জায়গা পেয়েছে সারিমের সেই ভাইরাল হওয়া ছবি। ২০১৯ বিশ্বকাপে অস্ট্রেলিয়ার কাছে ৪১ রানে হেরেছিল পাকিস্তান। তারপর সারিমের কোমরে হাত রেখে বেজার মুখে দাঁড়িয়ে থাকার ছবি ভাইরাল হয়েছিল। সারিমের বোন আবিষ্কার করেন, তার বড় ভাইয়ের সেই ছবি হংকংয়ের মিউজিয়ামে জায়গা পেয়েছে।

সোশ্যাল সাইটে সারিমের বোন লিখেন, `হংকং মিউজিয়ামে তোমাকে দেখলাম। কতটা খুশি হয়েছি বলে বোঝাতে পারব না। তোমার জন্য আমি গর্বিত। তুমি সত্যিকারের কিংবদন্তি।` জবাবে সারিম লিখেন, `দারুণ লাগছে। পাকিস্তানের প্রতিনিধিত্ব করতে পেরেছি।` সারিম এই খবর সোশ্যাল সাইটে পোস্ট করার সঙ্গে সঙ্গে তা ভাইরাল হয়েছে। সবাই তাকে অভিনন্দন জানাচ্ছেন।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭